পুজোয় প্যান্ডেল হপিং-এর জন্য চাই ড্রেসের সঙ্গে মানানসই মেকআপ, মনে রাখুন এই বিষয়গুলি

| Sep 29 2022, 02:14 PM IST

 পুজোয় প্যান্ডেল হপিং-এর জন্য চাই ড্রেসের সঙ্গে মানানসই মেকআপ, মনে রাখুন এই বিষয়গুলি

সংক্ষিপ্ত

জেনে নেওয়া দরকার কোন ধরনের পোশাকের সঙ্গে  কোন ধরনের মেকআপ প্রয়োজন। চলুন জেনে নেওয়া যাক পছন্দের পোশাকের সঙ্গে মানানসই মেকাপের খুঁটিনাটি।
 

পুজোর কয়েকটা দিন সবাই নিজেকে আকর্ষণীয় করে তুলতে চায়। আর তার জন্য তো শুধু জামা কাপড় পড়লে হবে না। তার সঙ্গে চাই মানানসই মেকআপও। তাই কয়েকটি বিষয় মাথায় রাখলেই পুজোয় হয়ে উঠবেন আকর্ষণীয়। আর তাই জেনে নেওয়া দরকার কোন ধরনের পোশাকের সঙ্গে  কোন ধরনের মেকআপ প্রয়োজন। চলুন জেনে নেওয়া যাক পছন্দের পোশাকের সঙ্গে মানানসই মেকাপের খুঁটিনাটি।

পুজোর যদি সকালে প্যান্ডেল হপিং-এর জন্য বাইরে যান, তাহলে হালকা মেক-আপই ভালো। সে ক্ষেত্রে রোদে ঘেমে কষ্ট ও হবে না, আর মেক-আপ গলে গিয়ে ঘেটেও যাবে না। সেক্ষেত্রে হালকা বিবি বা সিসি ক্রীম এবং কম্প্যাক্ট ব্যবহার করে নিয়ে মেক-আপ সেরে ফেলুন। হালকা কাজল, লাইনার, পছন্দসই লিপস্টিক দিয়ে সেরে ফেলুন মেক-আপ।

দিনের বেলায় ত্বকের সঙ্গে মিলিয়ে মুখ ঘাড় গলায় ফাউন্ডেশন লাগিয়ে নিন। আর এরপর হালকা ফেস পাউডার লাগিয়ে নিন। চোখের উপরের পাতায় আই লাইনার লাগিয়ে নিন আর ইচ্ছে হলে আইশ্যাডো ব্যবহার করতে পারেন। পোশাকের সঙ্গে ম্যাচ করে লিপস্টিক বা লিপগ্লস হলেই সকালের সাজ কমপ্লিট।

ষষ্ঠীর দিন মূলত শুরু হয় প্যান্ডাল হপিং। তাই প্রথম দিন একটু হালকা মেকআপ করাই ভালো। হালকা রঙের যে কোনও পোশাকের সঙ্গে ফাউন্ডেশন, ফেস পাউডার, হালকা লিপস্টিক আর কাজলই যথেষ্ট। রাতের জন্য ভারী মেকআপ রাখতেই পারেন। তবে ওয়েস্টার্ন এর সঙ্গে খুব ভারী মেকআপ করবেন না। ওয়ান পিসের সত্যে ম্যাট ফিনিশ লুক এখন ফ্যাশন ইন। 

রাতের সাজের জন্য ভালো করে ওয়াটার বেসড ফাউন্ডেশন ঘাড়ে, মুখে,গলায় লাগিয়ে নিন। চোখে গাঢ় রঙের আই শ্যাডো দিয়ে স্মোকি আইস করে নিন। আইলাইনার আর মাস্করার যথোপযোগ ব্যবহার করুন। আর ঠোঁট একে সুন্দর করে পছন্দমতো টেক্সচার অনুযায়ী লিপস্টিক লাগিয়ে নিন। 
 

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন- উৎসবের মরশুমে নিজেকে সুন্দর ও স্টাইলিশ দেখাতে অবশ্যই এই মেকআপ টিপসগুলি অনুসরণ

আরও পড়ুন- মুখের জন্য সিরাম কেন উপকারী, জেনে নিন কীভাবে ঘরে বসে ফেস সিরাম তৈরি করবেন

আরও পড়ুন- অক্সিডেটিভ স্ট্রেস কি, দ্রুত ত্বককে বৃদ্ধ করে তোলে, জেনে নিন আরও কী কী সমস্যা রয়েছে

অষ্টমীতে এথনিক এর জন্য স্মোকি আইস লুক আর ডিফাইন্ডড লিপস্ খুব ভালো লাগবে। সেই সঙ্গে পোশাক অনুযায়ী মানানসই টিপ ও পড়তে পারেন। পুজোর চারটে দিনের জন্য তো সবাই এক বছর ধরে অপেক্ষা করে। তাই নিজেকে যত্নে রাখুন, যত্নে সাজুন আর সবার সঙ্গে মজা করুন আর অনেক ঠাকুর দেখুন।

Read more Articles on
,,