Asianet News BanglaAsianet News Bangla

কেমিক্যালের সাইড এফেক্ট নয় বরং পুজোর আগে চুলে স্মুথনিং করতে কাজে লাগান ঘরোয়া উপাদান

স্মুদনিং এর জন্য ভরসা রাখুন ঘরোয়া উপায়ে। সহজ এবং স্বাভাবিক উপায়ে বাড়িতে বসেই আপনি পেতে পারবেন স্ট্রেইট চুল। 
 

Durga Puja 2022 Puja Makeover homemade hair smoothing like salon BDD
Author
First Published Sep 22, 2022, 3:37 PM IST

পুজোর আগে পার্লারে যায় না, এমন মেয়ের সংখ্যা বোধহয় নেই। আর এদের মধ্যে অন্যতন একটি কারণ হল হেয়ার স্মুদনিং বা স্ট্রেইটনিং। আকর্ষনীয় এই স্ট্রেইট চুল পেতে সকলেই চুলে ক্যামিক্যাল ব্যবহার করছেন। স্ট্রেইট চুল কয়েক বছর ধরেই ফ্যাশনের ট্রেন্ডিং-এ রয়েছে। তবে এই উপায়ে খনিকের জন্য খুব চমক দিলেও কয়েকদিন বাদেই চুলের অবস্থা খারাপ হয়ে যায়। তাই স্মুদনিং এর জন্য ভরসা রাখুন ঘরোয়া উপায়ে। সহজ এবং স্বাভাবিক উপায়ে বাড়িতে বসেই আপনি পেতে পারবেন স্ট্রেইট চুল। 

কয়েক হাজার টাকা খরচ করে এই কেমিক্যালের সাইড এফেক্টেরও চাপ থাকে। তাই পুজোর আগে পার্লারের ব্যস্ত সিডিউলে সারাদিন না কাটিয়ে, বাড়িতেই কোনও রকম কেমিক্যাল ছাড়াই চুল স্ট্রেইট করতে পারেন। তবে চলুন জেনে নেওয়া যাক ঘরোয়া উপায়ে স্মুদনিং এর একেবারে সহজ উপায়। 
ঘরোয়া উপায়ে স্মুদনিং এর জন্য লাগবে ৩ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, ১ কাপ নারকেলের দুধ, ২ টেবিল চামচ ওলিভ ওয়েল,  ১টা পাতিলেবুর রস। 

প্রথমে একটি বাটিতে পাতিলেবুর রস আর কর্নফ্লাওয়ার ভাল করে মিশিয়ে নিন যাতে কোনও দানা না থাকে। এরপর অন্য একটি বাটিতে ওলিভ ওয়েল ও নারকেলের দুধ খুব ভাল করে মেশান। এবার দুটি বাটির মিশ্রন একসঙ্গে মেশান এবং একদম কম আঁচে বসিয়ে নাড়তে থাকুন। মিশ্রনটি দেখতে অনেকটা ক্রিমের মতন হলে নামিয়ে ঠান্ডা করতে দিন। তৈরি হওয়া ক্রিমটি এয়ারটাইট কন্টেনারে রেখে পরবর্তী সময়ে ব্যবহার করতে পারেন। 

আরও পড়ুন- হার্ট অ্যাটাক হলে পরিস্থিতি কেন গুরুতর হয়, মৃত্যুর আগে ঠিক কি হয়েছিল রাজু শ্রীবাস্তবের সঙ্গে

আরও পড়ুন- মুখের জন্য সিরাম কেন উপকারী, জেনে নিন কীভাবে ঘরে বসে ফেস সিরাম তৈরি করবেন

আরও পড়ুন- অক্সিডেটিভ স্ট্রেস কি, দ্রুত ত্বককে বৃদ্ধ করে তোলে, জেনে নিন আরও কী কী সমস্যা রয়েছে

হেয়ার ব্রাশ দিয়ে কালার করার মতন চুলে লাগিয়ে নিন এই ক্রিমটি। হাত দিয়েও লাগাতে পারেন। অবশ্যই মনে রাখবেন ক্রিমটা চুলে ঘন করে লাগাতে হবে। ক্রিম লাগানো হয়ে গেলে সাওয়ার ক্যাপ বা গরম টাওয়াল দিয়ে মাথাটা ঢেকে ২ ঘন্টা রেখে দিন। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে ভাল করে চুল ধুয়ে নিন এবং শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করুন। আর আপনার চুলের তফাত্টা আপনি নিজেই বুঝতে পারবেন। প্রতি মাসে অন্তত ২ বার ব্যবহার করুন এই দিন কয়েক মাসের মধ্যেই প্রাকৃতিক উপায়ে সম্পূর্ণ স্ট্রেইট চুল পেয়ে যাবেন আপনি।
 

Follow Us:
Download App:
  • android
  • ios