সামনেই দুর্গা পুজো। তার আগেই ট্যান নিয়ে চিন্তায় রয়েছেন! ভাবছেন পুজোর আগে কিভাবে ট্যান তারিয়ে কিভাবে দাগ ছোপহীন ত্বক পাওয়া সম্ভব? চিন্তার কোনও কারণ নেই এই ঘরোয়া পদ্ধতিটি ব্যবহার করলেই আপনি পেতে পারেন সানট্যান ও দাগ ছোপবিহীন এক উজ্জ্বল ত্বক। 

অ্যান্টি ট্যান ফেসপ্যাক বানাবেন কিভাবে -  

এই ফেসপ্যাকটি তৈরি করার জন্য আপনার লাগবে পাঁচ চা চামচ চালের গুঁড়ো, তিন চা চামচ কাঁচা দুধ আর দুই থেকে তিন চা চামচ মধু। এই সমস্ত উপাদান একসঙ্গে মিশিয়ে একটা ঘন পেস্ট তৈরি করে নিন। 

কিভাবে ব্যবহার করবেন - 

প্যাকটি লাগানোর আগে ভালো করে মুখ ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিন। তারপর মুখে ও গলায় প্যাক লাগিয়ে ১০ মিনিট রেখে দিন। তারপর ঠাণ্ডা জল দিয়ে ঐ প্যাকটি তুলে ফেলুন। এক্ষেত্রে অবশ্য ঠাণ্ডা জলের পরিবর্তে হালকা গরম জলও ব্যবহার করতে পারেন। 

তবে সানট্যান থেকে বাঁচার জন্য কয়েকটি জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে। রোদে বেরনোর সময় অবশ্যই ওড়না বা স্কার্ফ দিয়ে মুখ ঢেকে রাখবেন। কোনও স্কিন কেয়ার প্রোডাক্ট বা ফেসপ্যাক ব্যবহারের পর ত্বকে জ্বালা করলে বা ত্বক চুলকলে তৎক্ষণাৎ সেই প্রোডাক্ট ব্যবহার করা বন্ধ করে দিন। নিয়মিত টাটকা শাকসবজি, ফল আর প্রচুর জল খান। ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই মেক আপ তুলতে ভুলবেন  না । এছড়াও ত্বক ভালো রাখতে ব্যবহার করুন মানান সই ময়শ্চারাইজার ।