পুজোর সাজ মানেই হাল ফ্যাশনের বিস্তারিত তথ্য সম্ভার নিয়ে শপিং করতে বেড়িয়ে পড়া। কিন্তু প্রতি মুহুর্তে ফ্যাশন স্টেটমেন্ট যেভাবে পরিবর্তন হচ্ছে তাতে বোঝা দায়, কোন পোশাক ইন আর কোন পোশাক আউট। ফলে সমস্যার মুখে পড়তে হয় পুজোর চারটে দিন। ধরুন যা আপনি ট্রেন্টভেবে কিনে নিয়ে গিয়েছিলেন তা হয়তো এবার ফ্যাশন তালিকা থেকে বাতিলের খাতায় রেখেছেন সেলেবরা। ফলে অড ম্যান আউট-এর পরিস্থিতি তৈরি হয় অনেকেরই ক্ষেত্রে। তাই শেষ বেলায় দেখে নিন এই চারটি দিকে নজর দিয়েছেন কি না।

আরও পড়ুনঃসেজে উঠেছে কলকাতার ফুটপাথ ব্যবসায়ীরা,পুজোর কেনাকাটি চলছে জোরকদমে
১)  এবার পুজোয় ধুতি ইন। পাতিয়ালা কিংবা পালাজো নয়, এবার পুজোয় নজর কাড়তে স্টকে রাখুন একটি ধুতি প্যান্ট। এই ধরনের পোশাকের সঙ্গে যেকোনও ধরনের কুর্তি কিংবা টপ পরে ফেলা যেতে পারে। 
২) হালকা পোশাক, খুব বেশি ফিটিংস এবারের চল নয়। যদি সেলিব্রিটি প্রোফাইলে নজর রাখা যায় তবে একটা বিষয় স্পষ্ট হয়ে ওঠে তা হল এবারে ঢিলে পোশাকের চল। অনেকেই এই নিয়ে ট্রোলের শিকার হলেও অবশেষ এটিই বর্তমানে সেট করল ট্রেন্ড। 
৩) এবার বেশি ভারী গহনার চল একে বারেই নেই ট্রেন্ডে। হালকা একটা দুল, সঙ্গে একটা পাতলা চেন। কিংবা স্টকে রাখা যেতে পারে গামছা লুকের একটি সেট। যা যেকোনও নিলেন কিংবা হালকা রঙের পোশাকের সঙ্গে পোশাকের সঙ্গে পরা যায়।
৪) রঙের ক্ষেত্রে এবার নজর কাড়ছে সাদা। তাই অতি অবশ্যই সংগ্রহে রাখুন একটি সাদা পোশাক। যা আপনাকে সকলের নজরের কেন্দ্রে রাখবে। শাড়ি হোক কিংবা কুর্তি, সঙ্গে একটা সাদা পোশাক সঙ্গে রাখুন।