Asianet News BanglaAsianet News Bangla

সর্বনাশ, চরম যৌনতৃপ্তি মেটাতে গিয়েই কি হৃদরোগে আক্রান্ত হচ্ছেন, বুঝবেন কীভাবে?

সারাক্ষণ সঙ্গমের চিন্তা মাথায় ঘুরছে। আবার সঙ্গমের পরও অতিরিক্ত হাঁপাচ্ছেন। বেশিক্ষণ সেক্স করলেই বুকের ভিতর ব্যথা অনুভব করছেন, এই ধরনের সমস্যা হলে আর দেরি না করে চিকিৎসকের পরামর্শ নিতে বলছেন বিশেষজ্ঞরা। 

How sex is harmful if you are suffering from heart disease check out the details  BRD
Author
Kolkata, First Published Jul 29, 2022, 4:21 PM IST


সারাক্ষণই সঙ্গমের চিন্তা মাথায় ঘুরছে। আবার সঙ্গমের পরও অতিরিক্ত হাঁপাচ্ছেন। এই ধরনের বিষয়গুলি অনেকেরই হয়ে থাকে। অনেক পুরুষই আবার মেয়ে দেখলেই যেন নিজেকে ঠিক রাখতে পারেন না। দেখা মাত্রই মনের ভিতরে জেগে ওঠে যৌন মিলনের ইচ্ছা। গবেষকরা আরও জানিয়েছেন, এর ফলে হৃদযন্ত্রের ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়। তবে শুধু হৃদযন্ত্রই নয়, হার্ট অ্যাটাকও হতে পারে। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। 

তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের  এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়। গবেষণায় দেখা যাচ্ছে,  মেয়ে দেখলেই অনেক পুরুষ যেন নিজেকে ঠিক রাখতে পারেন না। দেখা মাত্রই মনের ভিতরে ওঠে যৌন মিলনের আকুন্ঠ ইচ্ছা। যা সম্প্রতি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সুন্দরী মেয়েদের জন্যই দিন দিন আয়ু কমে যাচ্ছে ছেলেদের। সম্প্রতি গবেষণায় দেখা গেছে এমনই চমকপ্রদ তথ্য। সুন্দরী মেয়েদের দেখলেই অনেক পুরুষ যেন নিজেকে ঠিক রাখতে পারেন না। দেখা মাত্রই মনের ভিতরে জেগে ওঠে যৌন মিলনের ইচ্ছা। 

 

How sex is harmful if you are suffering from heart disease check out the details  BRD

 

গবেষকরা আরও জানিয়েছেন, অনেক ছেলেদেরই সুন্দরী মেয়েদের কাছাকাছি এলেই হৃদকম্প শুরু হয়ে যায়। আর এর জন্য সময় লাগে মাত্র ৫ মিনিট। ইতিমধ্যেই বেশ কয়েকজন পুরুষের উপর পরীক্ষা করে এই সিদ্ধান্তে এসেছেন গবেষকরা। পুরুষদের শরীরে কোর্ট্রিসল নামে একপ্রকার বিশেষ হরমোন থাকে।  এই হরমোনই দায়ী এর পিছনে। এই হরমোন নিঃসরণ বেশি হলে হৃদযন্ত্রের ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়।  তবে শুধু হৃদযন্ত্রই নয়, এই হরমোনের সঙ্গে জড়িয়ে রয়েছে ডায়াবেটিসের মতো রোগও। এছাড়া বেশি পরিমাণে এই হরমোণ ক্ষরণ হলেই স্নায়ুর রোগও দেখা দিতে পারে। অনেক পুরুষরাই আছেন ভার্চুয়ালি আনন্দ নিতে খুব পছন্দ করেন। হট এবং সেক্সি মেয়ে দেখলেই তাকে প্রথমে ম্যাসেজ করা, তারপর বন্ধুত্ব, সেখান থেকে ভিডিও  কলে তাকে দেখেই নিজের তৃপ্তি মেটাচ্ছেন। আর এখানেই বড় বিপদ। দিনের পর দিন এসব চলতে থাকলে আপনি ভয়ঙ্কর রোগে আক্রান্ত হতে পারেন। অনেকেরই সারাক্ষণ সঙ্গমের চিন্তা মাথায় ঘুরছে। আবার সঙ্গমের পরও অতিরিক্ত হাঁপাচ্ছেন। বেশিক্ষণ সেক্স করলেই বুকের ভিতর ব্যথা অনুভব করছেন, এই ধরনের সমস্যা হলে আর দেরি না করে চিকিৎসকের পরামর্শ নিতে বলছেন বিশেষজ্ঞরা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios