শেষের পথে দুর্গাপুজোর প্রস্তুতি। কয়েক দিনের মধ্যেই সমস্ত পুজো প্যান্ডেলে চলে আসবে মা। শহরের দুর্গা পুজো মানেই থিমের দৌরাত্ম। দুর্গাপুজোয় থিমের ছোঁয়ায় উঠে আসে সাম্প্রতিক প্রাচীন নানান ঘটনা, জনপ্রিয় মন্দির স্থাপত্য-সহ আরও অনেক কিছু। শিল্পী নিজের ভাবনায় সাজিয়ে তোলেন মণ্ডপ। সম্প্রতি ঘটে যাওয়া এমন একটি ঘটনা পুনরায় উঠে এসেছে ইয়ং বয়েজ ক্লাব সর্বজনীন দুর্গাপুজো কমিটির হাত ধরে। কলকাতার এই কমিটির পুজো এবার সুবর্ণজয়ন্তী বর্ষ। এই বছরের পুজোয় আরও একটু অভিনবত্ব আনতে ইয়ং বয়েজ ক্লাব সর্বজনীন দুর্গাপুজো কমিটির এ বছরের থিম বালাকোটের সন্ত্রাসবাদী ঘাঁটিতে বিমানহানার গল্প।

দেখে নিন- প্রকাশিত হল এশিয়ানেট নিউজ শারদ সম্মানের প্রথম বাছাই তালিকা, কলকাতার কোন ১০০ টি পুজোগুলি পেল স্থান

বালাকোটের বিমানহানার গল্প মানেই তাতে রয়েছে বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। অভিনন্দন বর্তমানের এই কাহিনি এবার দেখা যাবে ইয়ং বয়েজ ক্লাব সর্বজনীন দুর্গাপুজো কমিটিতে। জানা গিয়েছে ডিজিটাল প্রোজেকশনের মধ্যে দিয়ে দর্শনার্থীদের দেখানো হবে, সন্ত্রাসবাদীদের উপর পুলওয়ামার প্রতিশোধ নিচ্ছে ভারতীয় সৈনিকরা। পুজো প্যাণ্ডেলে থাকবে অভিনন্দন বর্তমানের একটি মডেল। দেশের জন্য ভারতীয় সেনাবাহিনীর আত্মত্যাগের বিষয়ে জনসাধারণ এবং শিশুদের জানাতেই এই অভিনব উদ্যোগ নিয়েছে ইয়ং বয়েজ ক্লাব সর্বজনীন দুর্গাপুজো কমিটি।

আরও পড়ুন- কংক্রিটের জঙ্গল ছেড়ে ঘুরে আসুন এবার পর্ণছায়ার তলে

এই পুজো প্যান্ডেলে দেখা যাবে অভিনন্দন বর্তমান ছাড়াও আরও জওয়ান এবং সন্ত্রাসবাদীদের মূর্তি। তাই স্বচক্ষে পুজোয় বালাকোটের নায়ক অভিনন্দন বর্তমান সহ সার্জিক্যাল স্টাইকের দৃশ্য দেখতে হলে চলে আসুন এই পুজো প্যান্ডেলে।