Asianet News BanglaAsianet News Bangla

'অলিম্পিক ভ্যালু এডুকেশন',তরুণ ভারতীয়দের জন্য সুবর্ণ সুযোগ অভিনব বিন্দ্রার

অভিনব বিন্দ্রা ফাউন্ডেশনের উদ্যোগে এক অভিনব উদ্যোগ। ২৪ সেপ্টেম্বর হতে চলেছে এক ওয়েবিনার। যেখানে অলিম্পিজম ও তাদের মূল্যবোধ নিয়ে হবে আলোচনা। উপস্থিত থাকবেন বিশিষ্টরা।

Abhinav Bindra Foundation organising a webinar Olympic Value Education on 24 September spb
Author
Kolkata, First Published Sep 9, 2021, 8:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষ হয়েছে টোকিও অলিম্পিক্স ও প্যারালিম্পিক্স। দুই ক্ষেত্রেই এবার ইতিহাসের সেরা পারফরমেন্স করেছে ভারতীয় দল। টোকিও অলিম্পিক্সে ৭টি পদক জিতেছেন ভারতীয় অ্য়াথলিটররা। প্যারালিম্পিক্সে এসেছে ১৯টি পদক। এখনও শুভেচ্ছার জোয়ারে ভাসচেন পদক জয়ীরা। ক্রিকেট-ফুটবলের বাইরে অন্যান্য খেলার প্রতিও মানুষের উৎসাহ বহুগুণ বেড়েছে। ভারতীয় অলিম্পিয়ানদের সাফল্যের এই আবহের মধ্যেই অলিম্পিক ও তার খেলার উপর মানুষের জ্ঞান বৃদ্ধি করতে অভিনব উদ্যোগ নিলেন অভিনব বিন্দ্রা।

অভিনব বিন্দ্রা ফাউন্ডেশনের উদ্যোগে এক ওয়েবিনারের আয়োজন করা হয়েছে। যার নাম 'অলিম্পিক ভ্যালু এডুকেশন- তরুণ ভারতীয়দের ক্ষমতায়নের সুযোগ'। আগামি ২৪ সেপ্টেম্বর এই ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এই ওয়েবিনারে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন একাধিক বিশিষ্ট ব্যাক্তিত্ব। অলিম্পিকে ভারতের প্রথম সোনা জয়ী অভিনব বিন্দ্রার পাশাপাশি থাকবেন অনিল সচদেভা, সাহিন মিস্ত্রি, জেনিয়া করগউজোভা সহ অন্য়ান্যরা। অলিম্পিক ও অলিম্পিক খেলার উপর যাবতীয় জ্ঞান ও তার উপকরিতা সম্পর্কে সকলকে ওয়াকিবহাল করাতেই এই উদ্যোগ।

 

 

তবে এই প্রথম নয়। অভিনব বিন্দ্রা ফাউন্ডেশনের উদ্যোগে  'অলিম্পিক ভ্যালু এডুকেশন'-এর এটি দ্বিতীয় পর্ব। এর আগে প্রথম পর্ব অনুষ্ঠিত হয়েছিল। যা ব্যাপক সাড়া ফেলেছিল। এমন একাধিক এপিসোড করার কথা জানিয়েছিলেন অভিনব বিন্দ্রা। ২৪ সেপ্টেম্বর বেলা ৩টের সময় হতে চলেছে তার দ্বিতীয় পর্ব। এই ওয়েবিনারে যোগ দেওয়ার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। কিশোর বা তরুণ ক্রীড়াবিদদের কাছে এটি একটি অনন্য সুযোগ হতে চলেছে নিজেদেল জ্ঞান বৃদ্ধির ক্ষেত্রে।

Abhinav Bindra Foundation organising a webinar Olympic Value Education on 24 September spb

Follow Us:
Download App:
  • android
  • ios