Asianet News BanglaAsianet News Bangla

প্রাণ বাঁচাতে চড়ে বসেছিলেন প্লেনের চাকায়, মাঝ আকাশে বিমান থেকে পড়ে মৃত্যু আফগান ফুটবলারের

আফগানিস্তানে তালিবান তাণ্ডবের জেরে দেশ ছেড়ে পালানোর জন্য হুড়োহুড়ি অবস্থা। প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। এবার এক জাতীয় ফুটবলারের ঘটল মর্মান্তিক পরিণতি। প্লেন থেকে পড়ে মৃত্যু হল আফগান ফুটবলারের।
 

Afghanistan national footballer Zaki Anwari died after falling from the US military plane spb
Author
Kolkata, First Published Aug 20, 2021, 10:20 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আফগানিস্তানে তালিবানি তাণ্ডব ও রাজনৈতিক অস্থিরতার বলি হলেন এক জাতীয় ফুটবলার। দেশ ছেড়ে পালাতে গিয়ে মাঝআকাশে প্লেন থেকে মর্মান্তিক পরিণতি হল আফগানিস্তানের জাতীয় দলের ফুটবলার জাকি আনওয়ারির। তালিবানরা বন্দুকের জোরে আফগানিস্তান দখল করার পর থেকেই দেশ ছেড়ে অন্যত্র পালানোর হিড়িক পড়ে যায়। বিমান বন্দরে ভিড় জনমাতে শুরু করেন হাজারো হাজারো মানুষ। তাদের মধ্যে ছিলেন জাকি আনওয়ারিও। 

জানা গিয়েছে, জাকি আনওয়ারিও আর পাঁচটা সাধারণ আফগান নাগরিকদের মতই বিমান বন্দরে ভিড় জমিয়েছিলেন দেশ ছেড়ে পালিয়ে বাঁচার জন্য। কিন্তু ভিড়ের চাপে আমেরিকার সেনা বাহিনীর বোয়িং সি-১৭ বিমানে ভিতর জায়গা হয়নি তার। প্রাণের ভয়ে প্লেনের ল্য়ান্ডিং গিয়ারে চেপে বসেন জাকি আনওয়ারি। চাকার সঙ্গে নিজেকে বেঁধে হলেও দেশ ছাড়তে চেয়েছিলেন তিনি। কিন্তু শেষপর্যন্ত সেই বিমান থেকেই পড়ে গিয়েই মৃত্যু হল আফগান জাতীয় ফুটবলারের। কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় আফগানিস্তানে প্লেন থেকে পড়ে যাওয়ার ভিডিও সামনে এসেছিল। সেই একরকমভাবে মৃত্যু হল জাকি আনওয়ারির।

জাকি আনওয়ারির মৃত্যুর খবর নিশ্চিৎ করেছে আফগান সংবাদ সংস্থা ও জেনারেল ডিরেক্টর অফ স্পোর্টস। সংবাদ সংস্থার তরফে জানা গিয়েছে, আনওয়ারির দেহাবশেষ পাওয়া গিয়েছে। সেই দেহাবশেষ আফগানিস্তানে পাঠানো হবে বলে জানা গিয়েছে। সতীর্থের এমন মর্মান্তিক মৃত্যুর খবর পেয়ে শোকস্তব্ধ আফগান ফুটবল দল। এছাড়াও এক ফুটবলারের এমন পরিণতিতে শোক প্রকাশ করেছে বিশ্ব জুড়ে ক্রীড়া মহল। আফগানিস্তানের দ্রুত শান্তি কামনা করেছেন সকলে।

Afghanistan national footballer Zaki Anwari died after falling from the US military plane spb

Follow Us:
Download App:
  • android
  • ios