Asianet News BanglaAsianet News Bangla

Team India: দক্ষিণ আফ্রিকা সফরে ঘোষিত ভারতীয় দল, দেখুন দলে রইলেন কারা

অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি ২৬শে ডিসেম্বর ২০২১ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড বেছে নিয়েছে। টেস্ট সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সম্ভাব্য দলের ইঙ্গিত দেবে। 

Check out the names of players in Team India for South Africa Tour bpsb
Author
Kolkata, First Published Dec 8, 2021, 10:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট (Boxing Day Test) দিয়ে শুরু হতে চলেছে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) দক্ষিণ আফ্রিকা সফর (South Africa Tour)। ৩টি টেস্ট ও ৩টি একদিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। এর আগে ভারতীয় দলে কারা কারা থাকবেন, সেই নাম ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআই। 

অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি ২৬শে ডিসেম্বর ২০২১ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড বেছে নিয়েছে। টেস্ট সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সম্ভাব্য দলের ইঙ্গিত দেবে। তাই এক ঝলকে দেখে নিন, কারা কারা রইলেন সেই দলে। 

ভারতের টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), আর অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, জসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ।

স্ট্যান্ডবাই প্লেয়ার: নবদীপ সাইনি, সৌরভ কুমার, দীপক চাহার, আরজান নাগওয়াসওয়ালা।

এই খেলোয়াড়রা চোটআঘাতের কারণে বিশ্রামে: রবীন্দ্র জাদেজা, শুভমান গিল, অক্ষর প্যাটেল, রাহুল চাহার।

অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটিও রোহিত শর্মাকে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেন হিসেবে বেছে নিয়েছে। এবার এক নজরে ভারতীয় দলের ক্রীড়াসূচি

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত টেস্ট সিরিজ

২৬ থেকে ৩০শে ডিসেম্বর হবে প্রথম টেস্ট। ভেন্যু সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক। 

তিন থেকে সাতই জানুয়ারি হবে দ্বিতীয় টেস্ট। জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে।  

১১ থেকে ১৫ই জানুয়ারি হবে তৃতীয় টেস্ট। কেপটাউনের নিউল্যান্ডসে এই টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

এদিকে, দক্ষিণ আফ্রিকা সফরেই (South Africa Tour) ভারতীয় দল (Indian team)একদিনের ক্রিকেটে নতুন অধিনায়ক পেতে চলেছে বলে খবর ছিল বোর্ডের অন্দরে। অবশেষে আর কোনও জল্পনা কল্পনা নয়, কদিনের ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি। নতুন অধিনায়ক করা হল 'হিটম্যান' রোহিত শর্মাকে। দক্ষিণ আফ্রিকা সফর থেকেই দায়িত্ব নেবেন রোহিত শর্মা। একইসঙ্গে টেস্ট দলেরও সহ অধিনায়ক করা হয়েছে রোহিতকে।

দীর্ঘ ৫ বছরের বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেট দলের ৩ ফর্ম্য়াটে অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছিলেন রোহিত শর্মা। কিন্তু সাম্প্রতিক সময়ে রান নেই বিরাটের ব্যাটে। বিশেষ করে টেস্ট  ক্রিকেটে বিরাট কোহলির ব্যাটে রানের খরা লেগেই রয়েছে। ব্যাটিংয়ে রানে ফেরার চাপ ও তিনটি ফর্ম্যাটে অধিনায়কত্বের দায়িত্বের চাপ। ফলে একটু হাল্কা হতে চাইছিলেন বিরাট। সেই কারণেই  টি২০ বিশ্বকাপের আগেই ঘোষণা করে দিয়েছিলেন ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটের অধিনায়কত্ব ছাড়ার কথা। তখন থেকে একটা জল্পনা ছিল এবার হয়তো একদিনের দলের অধিনায়কত্ব ছাড়বেন বিরাট। 

জানা গিয়েছে, নির্বাচকদের তরফে রোহিত এবং কোহলি, দু’জনের সঙ্গেই আলাদা করে কথা বলা হয়েছে। নতুন নেতা হিসেবে রোহিত কোন পথে দলকে নিয়ে যেতে চাইছেন, সেটাও জানতে চাওয়া হয় তাঁর কাছে। রোহিতের উত্তরে সন্তুষ্ট হয়েই তাঁকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের দল ঘোষণার সঙ্গেই বিসিসিআইয়ের তরফ থেকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল একদিন ও টি২০ ক্রিকেটে অধিনায়ক হলেন রোহিত শর্মা।

Follow Us:
Download App:
  • android
  • ios