Asianet News BanglaAsianet News Bangla

টেবিল টেনিসের মিক্সড ইভেন্টে বাজিমাত শরথ-শ্রীজার, সোনা জিতল ভারতীয় জুটি

কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) টেবিল টেনিসের মিক্সড ডাবসলসে সোনা জয় ভারতের শরথ কমল (Sarath Kamal) এবং শ্রীজা আকুলা (Sreeja Akula) জুটির। ফাইনালে হারালেন মালয়েশিয়ার জাভেন চুং এবং কারেন লাইন জুটিকে।
 

Commonwealth Games 2022 Sarath Kamal and Sreeja Akula won Gold Medal in Table Tennis Mixed team Event spb
Author
Kolkata, First Published Aug 8, 2022, 1:39 PM IST

কমনওয়েলথ  গেমসের দশম দিনে  শুরু থেকেই একের পর এক সোনা জিতছিল ভারত। বক্সিংয়ে সোনা পেয়েছেন নীতু গাঙ্গাস,  অমিত পঙ্ঘাল ও নিখাত জারিন। অ্যাথলেটিক্সসে ট্রিপল জাম্পে সোনা পেয়েছেন এল্ডহোস পল। ভারতীয় সময় মধ্যরাতে আরও একটি পদক যোগ হয় ভারতের ঝুলিতে। টেববিল টেনিসে মিক্সড ডাবলসে সোনা জেতে ভারত। সোনা উপহার দিয়ে দেশকে গর্বিত করেন  শরথ কমল এবং শ্রীজা আকুলা। ফাইনালে ভারতীয় জুটির প্রতিপক্ষ ছিল  মালয়েশিয়ার জাভেন চুং এবং কারেন লাইন জুটি।  হাড্ডাহাড্ডি ফাইনালে ১১-৪, ৯-১১, ১১-৫, ১১-৬ ব্যবধানে প্রতিপক্ষকে হারিয়ে সোনা জয় নিশ্চিৎ করেন শরথ কমল এবং শ্রীজা আকুলা।

প্রতিযোগিতার শুরু থেকেই দুরন্ত ছন্দে ছিলেন শরথ কমল এবং শ্রীজা আকুলা। একের পর এক এক ম্যাচে জিতে ফাইনালে পৌছান।  রুপো জয় আগেই নিশ্চিৎ হয়ে গিয়েছিল। তবে শরথ-শ্রীজার লক্ষ্য ছিল সোনা। কিন্তু ফাইনালের লড়াইটা যে খুব একটা সহজ হবে না তা প্রথম থেকেই জানা ছিল ভারতীয়। ফাইনালে শরথ এবং শ্রীজা দুজনেই দুর্দান্ত ভাবে শুরুটা করেছিলেন। তারা প্রথম গেমটি ১১-৪ ব্যবধানে জেতেন। মালয়েশিয়ানরা দ্বিতীয় গেমে কামব্যাক করার চেষ্টায় তীব্র লড়াই করে। কিন্তু তার পরের দুটি গেমে মালয়েশিয়ানরা সেই লড়াই জারি রাখতে পারেননি। পরে দুটি গেমে ভারত জেতে ১১-৯ ব্যবধানে। ভারতীয়রা পরের দুটি গেম ১১-৫, ১১-৬ ব্যবধানে জিতে সোনা নিশ্চিত করে।

সোনা জয়ের পরে শরথ কমল এবং শ্রীজা আকুলাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটারে তিনি লেখেন,'একসাথে খেলা এবং জেতার নিজস্ব আনন্দ আছে। শরথ কমল এবং শ্রীজা আকুলা চমত্কার টিমওয়ার্ক দেখিয়েছেন এবং টিটি মিক্সড ডাবলস ইভেন্টে গর্বের স্বর্ণপদক জিতেছেন। আমি তাদের দৃঢ়তার প্রশংসা করি। শরথ যে সমস্ত কমনওয়েলথ ইভেন্টে অংশ নিয়েছিলেন তার ফাইনালে পৌঁছানো অসাধারণ।'

 

 

প্রসঙ্গত,কমনওয়েলথ গেমসে এটি ভারতের পাশাপাশি শরথ কমলের দ্বিতীয় টেবিল টেনিস সোনা । এর আগে পুরুষদের দলের ইভেন্টে ভারত শীর্ষস্থান দখল করেছিল। দেশবাসীকে গর্বিত করতে পেরে খুশি শরথ কমল এবং শ্রীজা আকুলা।। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন দুই ভারতীয় প্যাডলার।

Follow Us:
Download App:
  • android
  • ios