পাকিস্তানের বিরুদ্ধে দিন রাতের পিঙ্ক বলে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে রানের পাহাড় গড়লো অস্ট্রেলিয়া। একই সঙ্গে দ্বিতীয় দিনে দ্বিশতরান করার পর  ২৫০ রানের গণ্ডি টপকালেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার দলে কামব্যাক করার পর মাঝে কিছু মাস থমকে গিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। ব্যাট হাতে রান আসছিল না ডেভিডের। তবে এবার পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে ফের একবার বড় নিজেকে প্রমান করলেন ওয়ার্নার। ম্যাচের দ্বিতীয় দিনে ডেভিডের ব্যাট থেকে এলো দ্বিশতরান। দ্বিতীয় দিনের চা বিরতি পর্যন্ত অপরাজিত ২৫০ রানের গণ্ডি টপকালেন ডেভিড।

 

 


ব্যাট হাতে প্রথম দিনের শেষে ৩০২ রানে ১ উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। সেই সঙ্গে ২২ গজে ১৬৬ রানে অপরাজিত ছিলেন ডেভিড ওয়ার্নার ও ১২৬ রান করে ক্রিজে ছিলেন লাবুচেন। তবে দ্বিতীয় দিনের প্রথমে লাবুচেন ফিরে গেলেও অপরাজিত চা বিরতি পর্যন্ত অপরাজিত ব্যাট করলেন ওয়ার্নার। শনিবার পিঙ্ক বল টেস্টের দ্বিতীয় দিনে মধ্যহ্নভোজ বিরতির আগেই দ্বিশতরান পূরণ করেন ওয়ার্নার। ২৬০ বলে ২০০ করেন তিনি। ওয়ার্নারের ইনিংস সাজানো ছিল ২৩টি চার দিয়ে। একই সঙ্গে সেই সেশনেই ৩৩০ বলে ২৫০ রানের গণ্ডি টপকান এই অজি ওপেনার। একই সঙ্গে এদিন লাবুচেনের সঙ্গে এদিন দ্বিতীয় উইকেটে ৩০০ রানেক পার্টনারশিপও করেন ওয়ার্নার।

 

 

এই মুহূর্তে দাঁড়িয়ে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বেশ বড় রানের দিকেই এগোচ্ছে অস্ট্রেলিয়া দল। ভারতে পিঙ্ক বলের টেস্টের পর এবার এডিলেডে হচ্ছে পাকিস্তানের ও অস্ট্রেলিয়া পিঙ্ক বল টেস্ট। আর সে ম্যাচে দুরন্ত ব্যাটিং করেছেন ওয়ার্নার। ফের একবার অজিদের হয়ে ফর্মে ফিরলেন এই ব্যাটসম্যান। ওপেবার ওয়ার্নারকে নিয়ে এবার বেশ চিন্তা মুক্ত হতে পারবেন অজি টিম ম্যানেজমেন্ট।  একই সঙ্গে এদিন টেস্ট ক্রিকেটে নিজের ৭০০০ রান পূরণ করলেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ।