Asianet News BanglaAsianet News Bangla

সোনা-রূপো হাতছাড়া, কুস্তির ৮৬ কেজি বিভাগে ব্রোঞ্জ জয়ের সুযোগ থাকছে দীপক পুনিয়ার

বক্সিং যেমন ফাইনালে উঠে ইতিহাস গড়েছেন রবি কুমার। অপরদিকে, সেমি ফাইনালে হেরে ৮৬ কেজি বিভা সোনা বা রূপো জেতার সুযোগ হাতছাড়া করলেন দীপক পুনিয়া।

Deepak Punia loses to David Taylor of USA in Men's Freestyle 86 kg semifinal of Tokyo 2020 olympics spb
Author
Kolkata, First Published Aug 4, 2021, 4:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কুস্তিুতে ৫৭ কেজি বিভাগের ফাইনালে উঠে ইতিহাস গড়েছেন রবি কুমার। দেশের হয়ে রূপো জয় নিশ্চিৎ করেছেন তিনি। ৮৬ কেজির বিভাগে প্রথম রাউন্ড ও কোয়ার্টার ফাইনাল জিতে সেমি ফাইনালে উঠেছিলেন জীপক পুনিয়া। শেষ চারের লড়াই জিততে পারলেও আরও একটি পদক জয় নিশ্চিৎ হয়ে যেত ভারতের। কিন্তু সেমি ফাইনালে নিরাশ করলেন ভারতীয় কুস্তিগীর। আমেরিকার ডেভিড মরিস টেলরের কাছে লজ্জার হারের সম্মুখীন হতে হল দীপক পুনিয়াকে।

 

 

সেমি ফাইনালের লড়াইয়ে কার্যত মার্কিন কুস্তিগীরের কাছে অসহায় আত্মসমর্পণ করলেন দীপক পুনিয়া। কোনও ডেবিড মরিস টেলরের বিরুদ্ধে কোনও লড়াই দিতে পারেননি তিনি। ফার্স্ট পিরিয়ডেই বাউট শেষ করে ফাইনালের টিকিট অর্জন করে নেন মার্কিন তারকা। কারণ প্রথম পিরিয়ডেই ১০ পয়েন্ট সংগ্রহ করে ডেভিড।  টেকনিক্যাল সুপিরিয়রিটির নিরিখে ফাইনালের টিকিট নিশ্চিত করেন  মার্কিন কুস্তিগীর। দ্বিতীয় রাউন্ড শুরু করার কোনও দরকারই পড়েনি। 

 

আরও পড়ুনঃভারতের চতুর্থ পদক জয় নিশ্চিৎ, কুস্তির ৫৭ কেজি বিভাগের ফাইনালে রবি কুমার

লড়াই করেও সেমিতে হার, কেরিয়ারের প্রথম অলিম্পিকেই ব্রোঞ্জ জিতলেন লভলিনা

আরও পড়ুনঃ'তোমার জয় নারী শক্তির প্রতিভা ও দৃঢ়তার সাক্ষ্য', লভলিনাকে শুভেচ্ছা বার্তা মোদীর

দীপকের এমন হার নিরাশ করেছেন সকলকেই। তবে সোনা রূপো জয়ের সুযোগ না থাকলেও, ব্রোঞ্জ মেডেল জয়ের সুযোগ থাকছে দীপক পুনিয়ার কাছে। ভারতীয় তারকাকে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামতে হবে রেপেচাজ থেকে উঠে আসা কুস্তিগীরের বিরুদ্ধে। সেমি ফাইনালের হারকে ভুলে দেশকে ব্রোঞ্জ পদক এনে দেওয়াই লক্ষ্য দীপক পুনিয়ার। ফলে কুস্তির ৮৬ কেজি বিভাগ থেকে এখনও একটি পদক জয়ের আশা থেকে যাচ্ছে। 

Deepak Punia loses to David Taylor of USA in Men's Freestyle 86 kg semifinal of Tokyo 2020 olympics spb

 

Follow Us:
Download App:
  • android
  • ios