কলকাতা লিগে প্রথম জয় পেল ইস্টবেঙ্গল। বৃষ্টিতে প্রায় খেলার অযোগ্য ইস্টবেঙ্গল মাঠে বিএসএসকে ২-১ গোলে হারালো লাল- হলুদ ব্রিগেড। ইস্টবেঙ্গলের দুই গোলদাতা স্যান্টোস কোলাডো এবং বিদ্যাসাগর সিং। খেলার অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমায় বিএসএস। 

প্রবল বৃষ্টিতে ইস্টবেঙ্গল মাঠের বেহাল অবস্থায় খেলা শুরু হতে বেশ কিছুটা দেরি হয়। এ দিনও দল নিয়ে বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা সেরে নেন লাল হলুদের স্প্যানিশ হেডস্যার। কাদা মাঠেই তিনি নামিয়ে দেন নতুন স্প্যানিশ স্ট্রাইকার দে লা এস্পাদাকে। যদিও বর্ষার মাঠে প্রথম দিন বিশেষ সুবিধা করতে পারেননি বিদেশি ফুটবলারটি। যদিও তার জন্য গোল পেতে বিশেষ বেগ পেতে হয়নি ইস্টবেঙ্গলকে। 

খেলার ১৮ মিনিটে বর্ষার কাদা মাঠে ডান দিক থেকে আসা একটি সাধারণ সেন্টারকে ক্লিয়ার করতে গিয়ে ভুল করে ফেলেন বিএসএস ডিফেন্ডার। চলতি বলই নিখুঁত প্লেসমেন্টে জালে জড়িয়ে দেন কোলাডো। 

প্রথমার্ধে বেশ আর গোলের ব্যবধান না বাড়লেও দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন বিদ্যাসাগর সিং। ৫৩ মিনিটে ফের বিএসএস রক্ষণের ভুলের সুযোগ নিয়ে ব্যবধান বাড়ান তরুণ স্ট্রাইকার। 

দুই গোলে এগিয়ে যাওয়ার পরেই নতুন বিদেশি এস্পাদাকে তুলে নেন আলেজান্দ্রো। তাঁর বদলে মাঠে আসেন হাওকিপ। এর পরে লালরিন্ডিকা রালতের জায়গায় কাসিম আইদারাকে মাঠে নামান ইস্টবেঙ্গল কোচ। খেলার শেষ দিকে অবশ্য বিএসএস স্ট্রাইকার ওপোকুর শট বাঁচাতে বেশ বেগ পেতে হয় ইস্টবেঙ্গল গোলকিপার রালতেকে। তবে অতিরিক্ত সময়ে ম্যাচের ৯৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বিএসএস।