Asianet News BanglaAsianet News Bangla

প্রতিযোগিতার শুরু থেকে সব সেটে জয়, ইতিহাস গড়ে ইউএস ওপেন জিতলেন অষ্টাদশী এমা

৫৩ বছরে প্রথম ব্রিটিশ মহিলা হিসেবে ইউএস ওপেন জিতলেন এমা রাডুকানু। ফাইনালে কানাডার লেইলা ফার্নান্ডেজকে স্ট্রেট সেটে হারালেন তিনি। খেলার ফল ৬-৪, ৬-৩। 

Emma Raducanu win us open 2021 after beat leylah fernandez in straight sets spb
Author
Kolkata, First Published Sep 12, 2021, 11:43 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মহিলাদের ইউএস ওপেন চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস রচনা করলেন ব্রিটেনের এমা রাডুকানু। ১৫০ নম্বর মহিলা সিঙ্গেলস টেনিস তারকা হিসেবে ইউএস ওপেনের শুরু করেছিলেন অষ্টাদশী এই তরুণী। আর ইতিহাস গড়ে ২৩ নম্বর হিসেবে শেষ করলেন প্রতিযোগিতা। কেরিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যামেই প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন পূরণ করলেন এমা রাডুকানু। ফাইনাল ম্য়াচ ঘিরে উত্তেজনা থাকলেও স্ট্রেট সেটে জিতে মহিলাদের ইউএস ওপেন চ্যাম্পিয়ন ব্রিটিশ টেনিস তারকা।

 

 

ভারতীয় সম অনুযায়ী শনিবার মধ্যরাতে ফাইনালে কানাডার লেইলা ফার্নান্ডেজের মুখোমুখি হয়েছিলেন এমা রাডুকানু। এই শতকে প্রথমবার এল টিনএজার ফাইনাল ঘিরে উৎসাহ ছিল বিশ্ব জুড়ে। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই প্রতীদ্বন্দ্বীর। যদিও প্রথম সেটেই দু’বার লায়লার সার্ভিস ভেঙে সেট জেতেন রাডুকানু। ৬-৪ ব্যবধানে প্রথম সেট জেতেন রাডুকানু। দ্বিতীয় সেটে ব্রিটিশ তরুণীর সামনে দাঁড়াতেই পারেননি কানাডার প্রতিপক্ষ। ৬-৩ ব্য়াবধানে সেট ও ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হন রাডুকানু। ৫৩ বছরে প্রথম ব্রিটিশ মহিলা হিসেবে ইউএস ওপেন জিতলেন তিনি।

 

আরও পড়ুনঃপরিবার সহ মরুদেশে পৌছল রোহিত-বুমরা-সূর্যকুমাররা, দেখুন কীভাবে স্বাগত জানাল মুম্বই ইন্ডিয়ান্স

আরও পড়ুনঃসোনা জয়ের পর কেটেছে মাত্র একমাস, নিজের আরও এক স্বপ্নপূরণ করলেন নীরজ চোপড়া

আরও পড়ুনঃপ্রথম বর ছিল মুদি, শামির সঙ্গে এখনও হয়নি ডিভোর্স, এবার কী তৃতীয়বার প্রেমে পড়লেন হাসিন জাহান

প্রসঙ্গত, কোয়ালিফায়ার থেকে নিজের যাত্রা শুরু করে এমাই প্রথম তারকা হিসাবে ফ্লাশিং মিডোয় খেতাবি লড়াইয়ে নেমেছিলেন। একইসঙ্গে প্রতিযোগতার প্রথম থেকে একটি সেট না হেরে চ্যাম্পিয়ন হওয়ার নজরি গড়লেন  এমা রাডুকানু। সেরিনা উইলিয়ামসের পর দ্বিতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে এই রেকর্ড গড়লেন তিনি। উইম্বলডন দিয়ে সিনিয়র গ্র্যান্ডস্ল্যামে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে চতুর্থ রাউন্ডে সরে দাঁড়াতে হয়েছিল। এবার কেরিয়ারের দ্বিতীয় প্রতিযোগিতায় গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন পূরণ করে খুশি এমা।

Emma Raducanu win us open 2021 after beat leylah fernandez in straight sets spb

Follow Us:
Download App:
  • android
  • ios