বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয়ের রেকর্ড ১০০ শতাংশ, কোয়ার্টার ফাইনালে আত্মবিশ্বাসী ব্রাজিল

গত বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া, তবে বিশ্বকাপের ইতিহাসে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ব্রাজিলের জয়ের রেকর্ড ১০০ শতাংশ । ভাল খেলেই সেমি ফাইনালে জায়গা করে নিতে চায় সেলেকাওরা ।

/ Updated: Dec 09 2022, 01:13 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

বিশ্বকাপের ইতিহাসে এখনও পর্যন্ত যে ৬টি দলের বিরুদ্ধে ব্রাজিলের জয়ের রেকর্ড ১০০ শতাংশ, তাদের অন্যতম ক্রোয়েশিয়া। এখনও পর্যন্ত বিশ্বকাপে ২ বার মুখোমুখি হয়েছে এই ২ দল। ২০০৬ সালের   বিশ্বকাপে গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়ে দিয়েছিল ব্রাজিল। এরপর ২০১৪ সালে নিজেদের দেশে বিশ্বকাপের প্রথম ম্যাচে লুকা মডরিচদের ৩-১ গোলে উড়িয়ে দেন নেইমাররা। ক্রোয়েশিয়া যতই গতবারের রানার্স হোক না কেন, এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না সেলেকাওরা।  

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৪ ম্যাচে ২ গোল খেয়েছে ব্রাজিলের রক্ষণ। নেইমাররা ৪ ম্যাচে ৭ গোল করেছেন। কোয়ার্টার ফাইনালেও আক্রমণই ভরসা ব্রাজিলের কোচ তিতের। আক্রমণেই প্রতিপক্ষকে মাত করতে চায় ব্রাজিল। প্রি-কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে সহজ জয় দলের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। নেইমার, ড্যানিলো ফিট হয়ে ওঠায় তিতের চিন্তা অনেকটা কমেছে। তবে দক্ষিণ কোরিয়ার তুলনায় ক্রোয়েশিয়া অনেক শক্তিশালী প্রতিপক্ষ। গত বিশ্বকাপের রানার্স লুকা মডরিচরা। তাই কোয়ার্টার ফাইনাল খেলতে নামার আগে কিছুটা সতর্ক ব্রাজিল শিবির।