Asianet News BanglaAsianet News Bangla

Asian Champions Trophy: পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতল ভারত

এশিয়ান হকি চ্যাম্পিয়নশ ট্রফি (Asian Champions Trophy ) ব্রোঞ্জ জিতল (Win Bronze) ভারতীয় হকি দল (Indian Hockey Team)। ব্রোঞ্জ মেডেল ম্য়াচে পাকিস্তান  ৪-৩ গোলে হারাল টিম ইন্ডিয়া (Team India)।

India beat Pakistan by 4-3 goals and win the bronze medal in  Asian Champions Trophy spb
Author
Kolkata, First Published Dec 22, 2021, 7:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি  (Asian Champions Trophy ) হকিতে সেমি ফাইনালে জাপানের (Japan) কাছে হেরে ফাইনালে ওঠার স্বপ্নে মঙ্গলবার ধাক্কা খেয়েছিল ভারতীয় হকি দল (Indian Hockey Team)। তবে সুযোগ ছিল ব্রোঞ্জ জয়ের। বুধবার ব্রোঞ্জ জয়ের ম্য়াচে ভারতের প্রতিপক্ষ ছিল চিরপ্রতীদ্বন্দ্বী দেশ পাকিস্তান (Pakistan) । গ্রুপ পর্বেও পাকিস্তানকে হারিয়েছিল মেন ইন ব্লুরা (Men In Blue)। খেলার ফল ছিল ৩-১। ফলে ব্রোঞ্জ মেডেল ম্য়াচে কিছুটা ফেভারিট তকমা নিয়েই নেমেছিল টিম ইন্ডিয়া (Team India)। সোনা  বা রুপো জয়ের সুযোগ হাতছাড়া হলেও ব্রোঞ্জ মেডেল জিতে প্রতিযোগিতা শেষ করল হরমনপ্রীত , মনপ্রীত সিংরা। রদ্ধশ্বাস ম্য়াচে চিরপ্রতীদ্বন্দ্বী দেশকে ৪-৩ গোলে হারাল ভারতীয় হকি দল। টোকিও অলিম্পিক্সে (Olympics) ব্রোঞ্জ জিতেছিল ভারত। এবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ব্রোঞ্জ জিতল ভারতীয় হকি দল। 

 

 

এদিন ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডাভাবে শুরু হয় খেলা। প্রথমেই একের পর এক পেনাল্টি কর্ণার আদায় করে নেয় ভারতীয় দল। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি টিম ইন্ডিয়া। পরপর তিনটি সুযোগ নষ্ট করার পর অবশেষে চতুর্থ সুযোগ কাজে লাগায় ভারতীয় দল। হরমনপ্রীত গোল করে এগিয়ে দেয় ভারতীয় দলকে। খেলার শুরুতেই গোল পেয়ে গেলেও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ভারতীয় দল। ম্যাচের ১১ মিনিটেই ভারতের জালে বল জড়িয়ে দেয় পাকিস্তান। খেলায় সমতা ফেরার পর দুই দলই একাধিক আক্রমণ করলেও, সহজে গোলের মুখ খুলতে পারেনি। দ্বিতীয় কোয়ার্টারের কোনও দলই গোল করতে পারেনি। ম্যাচের তৃতীয় কোয়ার্টারে পিছিয়ে পড়েছিল ভারত। ম্যাচের ৩৩ মিনিটে মনপ্রীত সিং হলুদ কার্ড দেখে মাঠের বাইরে যেতেই সেই সুযোগে গোল করে পাকিস্তানের পক্ষে ব্যবধান ২-১ করে দেন আবদুল রানা।

 

 

২-১ গোলে পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণ গড়ে তোলে ভারতীয় দল। পাকিস্তানের ডিফেন্সকে রীতিমত ব্যতিব্য়স্ত করে তোলেন ভারতীয় অ্যাটাকিং লাইন। যেই সুবাদে সমতায় ফিরতেও বেশি সময় লাগেনি। ম্য়াচের ৪৫ মিনিটে সুমিত গোল করে খেলার ফল ২-২ করে। ভারতীয় তৃতীয় গোল আসে পেনাল্টি কর্নার থেকে। লিড নিতেও বেশি সময় লাগেনি ভারতীয় দলের। বরুণ কুমারের গোলে এগিয়ে যায় ভারত। ভারতের হয়ে ব্যবধান ৪-২ করে আকাশদীপ সিং। ৫৭ মিনিটের মাথায় গোল করেন তিনি। সঙ্গে সঙ্গে একটি গোল শোধ করে পাকিস্তান। গোল করেন নাদিম। ব্যবধান ৪-৩ হলেও শেষ ৩ মিনিটে আর ম্য়াচে ফেরার সুযোগ পায়নি পাকিস্তান। শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানে  ম্য়াচ জিতেই ব্রোঞ্জ পদক নিশ্চিৎ করে ভারতীয় হকি দল। 

Follow Us:
Download App:
  • android
  • ios