ফিফা কোয়ালিফায়ারে আশার আলো কার্যত শেষ ভারতীয় ফুটবল দলের সেটা বলাই যায়। এখনও পর্যন্ত বিশ্বকাপের এই কোয়ালিফায়ারে জয়ের গন্ধ পাননি সুনীল ছেত্রীরা। শেষ ম্যাচে আফাগানিস্তানের বিরুদ্ধেও ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে আইগর স্টিমাচের ছেলেদের। একই সঙ্গে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধেও ড্র করে ভারত। তবে এবার আর জয়ের মুখ দেখা হবে কি না ভারতের সেটা এখন সময়ের অপেক্ষা। মঙ্গলবার ওমানের বিরুদ্ধে ওমানের ঘরের মাঠে নামতে চলেছে ভারতীয় ফুটবল দল। এই রাউন্ডে ওমানের বিরুদ্ধে শেষ ম্যাচ জেতার অপেক্ষায় রয়েছে ভারত।

 

 

ইতিমধ্যে ভারতে এসে ভারতকে ২-১ গোলে হারিয়ে দিয়ে গেছে ওমান। আর সেই সঙ্গে এবার এই ফিরতি ম্যাচ বদলার হিসাবে না নিলেও ফিফা কোয়ালিফায়ারে জয়কেই লক্ষ্য করছে ভারতীয় ফুটবল দল। এই ম্যাচ নিয়ে দলের অধিনায়ক সুনীল ছেত্রী বলেন, 'এখানে বদলার কোনও রকম প্রশ্ন উঠছে না। আমাদের জেতার চেষ্টা করতে হবে। এটা একটা কোয়ালিফায়ারের খেলা। এখানে লড়াই নেই। লড়াইটা নিজেদের সাথেই। কারণ আমরা ম্যাচ জিতিনি। ম্যাচ জিততে হবে। নিজেদের প্রমাণ করতে হবে। তাই নিজেদের সেরাটা উজাড় করে দিতে হবে।' লিগ তালিকার দ্বিতীয় নম্বরে আছে ওমান। সেই সঙ্গে তিনটি ম্যাচে জয়ও পেয়েছে এই দল। তাই লড়াইটা কিছুটা হলেও কঠিন হতে চলেছে ভারতের জন্যে।

আরও পড়ুন, দ্বিতীয় টেস্টের আগ পর্যন্ত বিশ্রাম নেই ভারতীয় ক্রিকেটারদের, সাফ জানিয়ে দিলেন বিরাট

অতীতে ওমানের বিরুদ্ধে ভালো খেলার চেষ্টা করেছিল ভারতীয় ফুটবল দল। এক গোল করলেও সেই ম্যাচে ২-১ ফলে হারে ভারত। ভারতের হয়ে একটি গোল করেছিলেন সুনীল ছেত্রী। তবে তারপর থেকে কিছুটা পিছিয়ে পড়েছে ভারতীয় দল। কাতারের বিরুদ্ধে, বাংলাদেশের বিরুদ্ধে ও আফগানিস্তানের বিরুদ্ধে ড্র করলেও জিততে পারেনি ভারতীয় দল। এবার জয়ের মুখ দেখার অপেক্ষায় ওমান ম্যাচে নামছে ভারত। এই ম্যাচের আগে দলের কোচ আইগর স্টিমাচ বেশ কিছু আলাদা জিনিস করে দলের কম্বিনেশন ঠিক করেছেন। তবুও এখনও পর্যন্ত জয়ে ফেরেনি দল। তাই কোয়ালিফায়ারে আশা কমে গেলেও যাতে প্রথম জয়ের মুখ দেখতে পারে ভারত সেই চেষ্টাই মঙ্গলবার করবেন সুনীলরা।