Asianet News Bangla

আশা জাগিয়েও বেশিদূর এগোতে পারলেন না নতুন ভারতীয় ওপেনাররা

ওয়ান ডে সিরিজের শুরুটা ভালো হলো না ভারতের
রানের পাহাড় গড়েও আটকানো গেল না নিউজিল্যান্ডকে
ভারতীয় বোলারদের নিয়ে ছিনিমিনি খেললেন নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা
সেট হয়েও বেশিক্ষণ দাঁড়াতে পারলেন না ওপেনাররা

Indian openers find themselves under microscope after India's first defeat in New Zealand tour.
Author
Kolkata, First Published Feb 5, 2020, 11:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি টুয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ৫-০ ব্যবধানে হারিয়ে আজ ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারত। কিন্তু ওয়ান ডে সিরিজের শুরুটা ভালো হলো না ভারতের। প্রথমে ব্যাট করতে নেমে বিশাল রান করেও নিউজিল্যান্ডকে আটকাতে পারলো না ভারত। প্রথম ম্যাচে জয় তুলে একটু স্বস্তি পেল নিউজিল্যান্ড।

ভারতের নিয়মিত ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান দুজনেই চোটের জন্য বর্তমানে মাঠের বাইরে। কে এল রাহুল কেও মিডল অর্ডারে খেলানো হবে বলে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয়। ফলে ভারতের হয়ে ব্যাটিং ওপেন করতে মাঠে নামেন পৃথ্বী শা এবং মায়াঙ্ক আগরওয়াল। দুজনেই আজ ভারতের হয়ে নিজের প্রথম ম্যাচটি খেলতে নামেন। তাই দুজনের ওপরই বিশেষ নজর ছিল ক্রিকেট মহলের। শুরুটা মন্দ করেননি কেউই। বেশি গুটিয়ে থাকেননি কেউই, আবার অতিরিক্ত আক্রমণ করতেও চেষ্টা করেননি তারা। বল বুঝে স্ট্রোক ও খেলেছিলেন দুজনে। আট ওভার সম্পূর্ণ হওয়ার আগেই ৫০ রান সম্পূর্ণ করে তাদের জুটি। এরপর কলিন ডি গ্র্যান্ডহোমের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন পৃথ্বী। ২১ বলে ২০ রান করেন তিনি। এরপর দলগত ৫৪ রানের মাথায় ফেরেন আগরওয়াল। তার সংগ্রহ ৩১ বলে ৩২ রান। সেট হয়েও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়ে ফিরতে হয় দুজনকেই। 

এরপর অবশ্য ভারতীয় ব্যাটসম্যানরা সমস্যায় পড়েননি। হাফ সেঞ্চুরি করেন কোহলি, শতরান করেন শ্রেয়স আইয়ার। ১০৭ বলে ১০৩ রান করেন তিনি। মিডিল অর্ডারে নেমে ৬৪ বলে ৮৮ রানের একটি মারকাটারি ইনিংস খেলেন কে এল রাহুল। ২৬ রানের একটি ক্যামিও খেলেন কেদার যাদবও। যার ফলে স্কোরবোর্ডে ৩৪৭ রান তোলে ভারত। কিন্তু রস টেলরের শতরান এবং প্রথমদিকে হেনরি নিকলস ও শেষদিকে টম ল্যাথামের দুর্দান্ত ব্যাটিং ম্যাচ জিতিয়ে দেয় নিউজিল্যান্ডকে। টি টোয়েন্টি সিরিজ থেকে শিক্ষা নিয়ে নিজে শেষ অবধি ক্রিজে থেকে ১০৯ রান করে দলকে ম্যাচ জেতাতে সবচেয়ে উপযোগী ভূমিকা নেন রস টেলর।

Follow Us:
Download App:
  • android
  • ios