Asianet News BanglaAsianet News Bangla

শুটিংয়ের শেষ দিনেও ব্যর্থতা, টোকিও থেকেই খালি হাতেই ফিরতে হচ্ছে ভারতীয় শুটারদের

টোকিও অলিম্পিকে শুটিংয়ের শেষ দিনেও হতাশ করলেন ভারতীয় শুটাররা। ৫০ মিটার রাইফেল ৩ পজজিশন ইভেন্টে যোগ্যতা অর্জন পর্ব থেকেই বিদায় নিলেন ঐশ্বরী প্রতাপ সিং তোমার, সঞ্জীব রাজপুত।
 

Indian Shooter aishwary pratap and sanjeev rajput fail to qualify for final in Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 8:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে ভারতীয় শুটিং দলকে ভারতের অলিম্পিক ইতিহাসে অন্যতম সেরা বলা হয়েছিল। টোকিও থেকে শুটিংয়ে এবার কোনও না কোনও পদক নিশ্চিৎ মনে করেছিল অনেকেই। কিন্তু বাস্তবের মাটিতে অলিম্পিক শুরু হতেই একের পর এক বিভাগে হতাশ করেন ভারতীয় শুটাররা। সৌরভ চৌধরি ফাইনালে উঠলেও, অন্য কোনও বিভাগে তেমন পারফর্মই করতে পারেনি মনু ভাকের, অপূর্বি চান্দেলা, অভিষেক ভার্মা, দীপক কুমাররা। শেষ আশা ছিল ৫০ মিটার রাইফেলের ৩ পজিশন ইভেন্ট। সেখানেও ব্যর্থতাই সঙ্গী হল ভারতীয় শুটারদের।

Indian Shooter aishwary pratap and sanjeev rajput fail to qualify for final in Tokyo 2020 Olympics spb

৫০ মিটার রাইফেল ৩ পজজিশন ইভেন্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন ঐশ্বরী প্রতাপ সিং তোমার ও সঞ্জীব রাজপুত। সোমবারই টোকিও অলিম্পিক্সে শুটিংয়ের শেষ দিন ছিল। শেষ দিনে শেষ আশা ছিল ভারতের এই দুই শুটার। ভারতীয়দেরও এটাই ছিল শেষ ইভেন্ট। কিন্তু সকলকে হতাশ করে যোগ্যতা অর্জন পর্ব থেকেই বিদায় নিলেন ঐশ্বরী প্রতাপ সিং তোমার ও সঞ্জীব রাজপুত। ঐশ্বরী নিলিংয়ের চারটি সিরিজ মিলিয়ে সংগ্রহ করেন ৯৯, ১০০, ৯৮, ১০০। মোট ৩৯৭ পয়েন্ট। প্রোন পজিশনে সংগ্রহ করেন ৯৮, ৯৯, ৯৭, ৯৭। মোট সংগ্রহ ৩৯১ পয়েন্ট। স্ট্যান্ডিংয়ে তাঁর সংগ্রহ ৯৫, ৯৬, ৯৩, ৯৫। মোট ৩৭৯ পয়েন্ট। সঞ্জীব নিলিংয়ের চারটি সিরিজে সংগ্রহ করেন ৯৬, ৯৯, ৯৫, ৯৭। মোট ৩৮৭ পয়েন্ট। প্রোন পজিশনে তাঁর সংগ্রহ ৯৭, ১০০, ৯৮, ৯৮। মোট ৩৯৩ পয়েন্ট। স্ট্যান্ডিংয়ে তিনি সংগ্রহ করেন ৯৪, ৯৩, ৯৫, ৯৫। মোট ৩৭৭ পয়েন্ট।

 

আরও পড়ুনঃলড়াই করেও পারলেন না, ইকুয়েস্ট্রিয়ানের ফাইনালে ২৩ নম্বরে শেষ করলেন ফওয়াদ মির্জা

আরও পড়ুনঃTokyo Olympics 2020 - লড়েও ইতিহাস গড়া হল না কমলপ্রীতের, আরও এক পদক হারালো ভারত

আরও পড়ুনঃসেমিতে তার কাছে হেরেই হয়েছিল স্বপ্নভঙ্গ, খারাপ সময়ে সেই তাই জু-র পাশে সিন্ধু

প্রতিযোগিততার নিয়ম অনুযায়ী ফাইনালের যোগ্যতা অর্জন করতে গেলে শেষ করতে হবে প্রথম আট জনের মধ্যে। সেখানে প্রথম ২০-তেও থাকতে পারেননি দুই ভারতীয় শুটার। ৩৯ জন শুটারের মধ্যে ঐশ্বরী ১১৬৭ পয়েন্ট স্কোর করে ২১ নম্বরে থাকেন। সঞ্জীবের পারফর্ম্যান্স আরও খারাপ। তিনি ১১৫৭ পয়েন্ট স্কোর করে থাকেন ৩২ নম্বরে। ফলে টোকিও অলিম্পিক থেকে ভারতীয় শুটারদের প্রাপ্তি শূন্য ভাঁড়ার। শুটারদের পারফমেন্স হতাশ করেছে দেশবাসীকেও।

Indian Shooter aishwary pratap and sanjeev rajput fail to qualify for final in Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios