Asianet News Bangla

পদক জিতলে মিলবে বিরাট অঙ্কের আর্থিক পুরস্কার, ঘোষণা ভারতীয় অলিম্পিক সংস্থার

শুক্রবার থেকে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক্স। তার আগেই ভারতীয় অ্যাথলিটদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা ভারতীয় অলিম্পিক সংস্থার। পদক পেলেই মিলবে বিশাল অঙ্কের আর্থিক পুরস্কার।
 

IOA announced prize money of 75, 40, 25 lakh rs for gold, silver and Bronze winners in Tokyo 2020 olympics spb
Author
Kolkata, First Published Jul 22, 2021, 9:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকের ভারতের ইতিহাসে সবথেকে বড় দল পাঠানো হয়েছে। এবারের ভারতীয় দল পদক জয়ের দিক থেকেও নজির সৃষ্টি করবে বলে আশাবাদী সকলেই। অ্যাথলিটরাও নিজেদের সেরাটা দিয়ে দেশের নাম উজ্জ্বল  করতে মরিয়া। শুক্রবার অলিম্পিকের আনুষ্ঠানিক সুচনার আগেই অলিম্পিকে পদক জয়ীদের জন্য বড় অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা করল ভারতীয় অলিম্পিক সংস্থা। শুধু  পদক জয়ীরা নয়, অংশগ্রহণকারী সকল প্রতিযোগিদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার ভারতীয় অলিম্পিক সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে, টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারী প্রতিযোগিরা গোল্ড মেডেল পেলে তাদের ৭৫ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। এছাড়া সিলভার মেডেল পেলে তাদের দেওয়া হবে ৪০ লক্ষ টাকা এছাড়া ব্রোঞ্জ পদক প্রাপকদের ২৫ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। এছাড়া ভারতীয় অলিম্পিক সংস্থার তরফ থেকে জানানো হয়েছে টোকিও অলিম্পিকে অংশগ্রহনকারী সকল অ্যাথলিটদের ১ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে।

শুধু ভারতীয় অলিম্পিক সংস্থাই নয়, আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা করা হয়েছে ন্যাশানাল স্পোর্টস ফেডারেশনের পক্ষ থেকে। এদি  বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, প্রত্যেক অংশগ্রহণকারীদের ২৫ লক্ষ টাকাকরে দেবে এনএসএফ ও পদকজয়ীদের দেওয়া হবে ৩০ লক্ষ টাকা। অলিম্পিক শুরুর আগেঅ এই ঘোষণা ভারতীয় অ্যাথলিটদের উজ্জীবিত করবে বলে মনে করা হচ্ছে। তবে আর্থিক পুরস্কার নয়, এখন পদক জিতে দেশের নাম উজ্জ্বল করাই প্রধান লক্ষ্য ভারতীয় দলের।

Follow Us:
Download App:
  • android
  • ios