ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদকে নিজের নাম পাকা করেছেন পিভি সিন্ধু। তাঁকে বিশ্ব জয়ের শুভেচ্ছা জানিয়েছেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ফাইনালে মাত্র ৩৮ মিনিটে ২১-৭, ২১-৭ ফলে দুটি গেমই জিতে নেন এই শাটলার।  আর তার সঙ্গে বিশ্ব চ্যাম্পিয়নশিপের তালিকার নিজের নাম শীর্ষে রাখেন তিনি। 

সিন্ধুর বিশ্ব জয়ে গর্বিত প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। এ প্রসঙ্গে তিনি সোশ্যাল মিডিয়ায় টুইট করে বলেছেন, পিভি সিন্ধুর সাফল্য উৎসাহিত করবে বাকি খেলোয়াড়দের। তিনি আরও বলেছেন যে দেশকে আবারও গর্বিত করেছেন সিন্ধু। বিশ্ব চ্যাম্পিয়নশিপে দেশের জন্য সোনা জেতায় সিন্ধুকে অভিনন্দন জানিয়েছেন তিনি। এবং বলেছেন, ব্যাডমিন্টনের জন্য তাঁর আবেগ ও পরিশ্রম অনুপ্রেরনাদায়ী। 

সিন্ধুর সাফল্যে তাঁকে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম ভারতীয় হিসাবে বিশ্ব ব্যাডমিন্টনে খেতাব জয়ের জন্য পিভি সিন্ধুকে অভিনন্দন জানিয়েছেন তিনি। তাঁর সঙ্গে লিখেছেন, সিন্ধুর কৃতিত্বে সারা দেশ গর্বিত। শেষে তাঁকে পরবর্তীকালে জেতার জন্যও শুভকামনা জানিয়েছেন তিনি। 

পিভি সিন্ধুর প্রশংসা করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি টুইটে  বিডব্লুএফ বিশ্ব চ্যাম্পিয়নশিপে জেতার জন্য অভিনন্দন জানিয়েছেন সিন্ধুকে। আরও লিখেছেন যে ব্যাডমিন্টন কোর্টে তাঁর ম্যাজিক, কঠোর পরিশ্রম ও অধ্যবসায় অনুপ্রেরনা দিয়েছে অনেককেই। 

সিন্ধুকে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুও। তিনি লিখেছেন, বিশ্ব চ্যাম্পিয়নশিপএ প্রথম ভারতীয় হিসাবে সোনা জিতে ইতিহাসে নিজের নাম তুলেছেন পিভি সিন্ধু। ভারত সিন্ধুকে নিয়ে গর্বিত। তাঁর সঙ্গে অঙ্গীকার করেছেন যে চ্যাম্পিয়নকে সবরকম সাহায্য করবে সরকার।