ভারতের বিরুদ্ধে চার ম্যাচ হেরে পঞ্চম ম্যাচে নেমেছিলেন কিউয়িরা। কিন্তু এবার তাদের দেখা যায় একটু অন্যরূপে। গালে গোলাপি রং মেখে মাঠে নামতে দেখা যায় মার্টিন গাপ্টিলদের। এহেন অবতারে তাদের মাঠে দেখে স্বভাবতই কৌতূহল জাগে ক্রিকেট মহলে। পরে জানা যায় আসল কারন। জানা যায় তাদের দেশের মহিলা দলকে পাশে থাকার বার্তা জানিয়ে এই উদ্যোগ কিউয়িদের। খুব শিগগিরই মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামবে নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দল। 

 ২২ তারিখ টি টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার মহিলা দলের বিরুদ্ধে অভিযান শুরু করবে নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দল। এর পর গ্রূপে পর্বে তারা মুখোমুখি হবে ভারতীয় মহিলা ক্রিকেট দল এবং বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের। ২৯ তারিখ অবধি তারা গ্রূপ পর্বের ম্যাচ খেলবেন। তারপরই জানা যাবে তারা নক আউট পৌঁছবেন কিনা। তার আগে পুরুষ ক্রিকেট দলের পাঠানো এই বার্তা নিঃসন্দেহে আত্মবিশ্বাস যোগাবে কিউয়ি মহিলা দলকে। অভিনব এই উদ্যোগ সারা ফেলেছে তাই ক্রিকেট মহলে। শুধু ক্রিকেটাররাই নন, মাঠে খেলা দেখতে আসা সমর্থকদের অনেকের গালেও এই গোলাপি রং দেখা যায়। নিউজিল্যান্ড ক্রিকেটের অফিসিয়াল স্পনসর "ANZ"এর তরফ থেকে সকল সমর্থকদের এই উদ্যোগে তাদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানানো হয়েছিল। 

মাঠের মধ্যে যদিও এই অভিনব উদ্যোগের কোনোরকম প্রতিফলন দেখা গেল না কিউয়িদের ব্যাটিংয়ে। মাঠে তাদেরকে আবারও পর্যদুস্ত করলো ভারত। পঞ্চম টি টোয়েন্টি ম্যাচেও ছবিটা বদলানো না। পঞ্চম এবং শেষ ম্যাচেও ভারত ৭ রানে হারালো কিউয়িদের। ভারতের ১৬৩ রান তাড়া করতে গিয়ে ১৫৬ রানেই শেষ হয় কিউয়িদের ইনিংস। একসময় রান তাড়া করতে করতে বলের চেয়ে রানসংখ্যা কম হয়ে দাঁড়ায়। কিন্তু সেখান থেকেও চোক করে ম্যাচ কোয়ায় কিউয়িরা। টি টোয়েন্টি সিরিজ থেকে ভরপুর আত্মবিশ্বাস সংগ্রহ করে এবার ওয়ান ডে সিরিজে নামতে চলেছে ভারত।