Asianet News BanglaAsianet News Bangla

প্যারালিম্পিক্সের আগে ভারতীয় দলকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর, সকলের লড়াইয়ের কাহিনি শুনলেন মোদী

প্যারালিম্পিক্সের আগে ভারতীয় প্যারা অ্যাথলিটদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকলকে সাফল্যের জন্য শুভেচ্ছা জানালেন মোদী। শুনলেন সকলের লড়াইয়ের কাহিনি।
 

PM Modi greets Indian para athletes ahead of Tokyo 2020 Paralympics through video conference spb
Author
Kolkata, First Published Aug 17, 2021, 3:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষ হয়েছে টোকিও ২০২০ অলিম্পিক্স। এবার টোকিওতে বসতে চলেছে প্যারালিম্পিক্সের আসর। ২৪ অগাস্ট থেকে শুরু হতে চলেছে টোকিও ২০২০ প্যারালিম্পিক্স। চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। এবার প্যারালিম্পিক্সের আসরে ভারত থেকে অংশ নিচ্ছেন ৫৪ জন প্যারা অ্যাথলিট। ভারতীয় দল গেমসে অংশ নেওয়ার জন্য ইতিমধ্যেই পৌছে গিয়েছে টোকিওতে। মঙ্গলবার ভারতীয় প্যারিলিম্পিক্স দলের সঙ্গে কথা বলার পাশাপাশি শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Modi greets Indian para athletes ahead of Tokyo 2020 Paralympics through video conference spb

মঙ্গলবার পূ্র্বঘোষিত কর্মসূচি অনুযায়ী প্য়ারা অ্যাথলিটদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন মোদী। সকলকে পদক জয়ের জন্য শুভেচ্ছা জানান তিনি। একইসঙ্গে প্রায় দেড় ঘণ্টা ধরে তাদের অভিভাবকের ন্যায় পরামর্স দেওয়ার পাশাপাশি বন্ধুর মত দিলেন আড্ডাও। সকল অ্যাথলিটদের জীবন সংগ্রাম ও সব বাঁধা-বিপত্তিতে অতিক্রম করে জীবন যুদ্ধে জয়ের কাহিনিও শোনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে সকল অ্যাথলিটদের মনোবলও বাড়ান প্রধানমন্ত্রী। ২০১৬ সালে রিও প্যারালিম্পিক্সে ভারত দু’টি সোনা, একটি রুপো ও একটি ব্রোঞ্জ জিতেছিল। এবার তার থেকে বেশি পদক জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী নরেন্দ্র মোদী। সেই আত্মবিশ্বাস জুগিয়েছেন অ্যাথলিটদের মধ্যে।

 

 

প্যারা অ্যাথলিটদের সঙ্গে কথা বলতে গিয়ে প্যারালিম্পিক্সে জ্যাভলিন থ্রোয়ে জোড়া সোনা জয়ী দেবেন্দ্র ঝাঝারিয়াকে সকলের অনুপ্রেরণা বলে তুলে ধরেন প্রধানমন্ত্রী। দেবেন্দ্রর কাছে তার জীবন সংগ্রামের কথা দেশবাসীর সামনে তুলে ধরার আর্জিও জানান মোদী। ৯ বছরের বয়সে হাত হারানো, খেলাধুলো কেরিার হিসেবে বেছে নেওয়ায় সামাজিক লাঞ্ছনা-গঞ্জনা থেকে ২০০৪ ও ২০১৬ প্যারালিম্পিক্সে সোনা জয়ের জীবন সংগ্রাম সকলের সামনে তুলে ধরেন দেবেন্দ্র ঝাঝারিয়া। একইসঙ্গে নরেন্দ্র মোদী যেভাবে সকলের পাশে দাঁড়িয়েছেন তার ভূয়সী প্রশংসা করেন জোড়া সোনা জয়ী। রিও প্যারালিম্পিক্সে শট পাটে রুপো জেতা দীপা মালিক আশাবাদী, এ বার ভারতের ফল গতবারের চেয়েও ভাল হওয়ার বিষয়ে আশাবাদী।
 

Follow Us:
Download App:
  • android
  • ios