Asianet News Bangla

কিউয়িদের দেশে একদিনের সিরিজে অভিষেক ঘটছে আরও এক বিস্ময় বালকের, জানালেন বিরাট

  • চোটের জেরে দলে নেই শিখর ধওয়ান
  • তার জায়গায় আজ মাঠে নামবেন পৃথ্বী শ
  • অপর চোটগ্রস্থ ওপেনার রোহিত শর্মার জায়গায় খেলবেন মায়াঙ্ক আগরওয়াল
Prithvi Shaw is all set to make his ODI debut, Kohli confirmed.
Author
Kolkata, First Published Feb 4, 2020, 7:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চোটে জর্জরিত ভারতের নিয়মিত ওপেনারদ্বয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজেই চোট পেয়েছিলেন শিখর ধওয়ান। এখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি টোয়েন্টি ম্যাচে মাংসপেশীতে ছোট লেগে মাঠের বাইরে রোহিত শর্মাও। তবে তাদের বদলিরা মাঠে নামার জন্য তৈরি, সাংবাদিক সম্মেলনে এসে জানান বিরাট কোহলি। ধওয়ানের জায়গায় দলে আসবেন পৃথ্বী শ। ধাওয়ানের মতো তিনিও বা হাতে আক্রমণাত্মক স্টাইলে ব্যাট করেন। শেষ আইপিএলে ভালো পারফরম্যান্স করার পর থেকেই তার নাম ভাসতে থাকে ভারতীয় জাতীয় দলে সুযোগ পাওয়ার প্রেক্ষিতে। অবশেষে তিনি মাঠে নামতে চলেছেন বলে জানিয়েছেন কোহলি। অপর ওপেনার রোহিত শর্মার বদলে খেলতে পারেন মায়াঙ্ক আগরওয়াল। 

এখন স্বভাবতই প্রশ্ন ওঠে দুর্দান্ত ফর্মে থাকা আর এক ওপেনার কে এল রাহুল কোথায় খেলবেন? তাকে খেলানো হতে পারে মিডল অর্ডারে, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছেন কোহলি। রাহুলকে দিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট  কিপার এবং একজন নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যানের অভাব পূরণ করতে চাইছে। এর আগে ওপেনিং ছাড়াও আরো নানান জায়গায় ব্যাট করে সফল হয়েছেন রাহুল। সেই জন্যই তার ওপর এই দায়িত্ব অর্পণ করা হচ্ছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

এরপর সাংবাদিক সম্মেলনে ভারতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়েও মন্তব্য করেন কোহলি। শেষ ওয়ান ডে সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পরেও সিরিজ জিতেছিলেন কোহলিরা। ভারতের পক্ষে ফলাফল ছিল ২-১। সেই সিরিজ জয় ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করছেন কোহলি। ফিল্ডিংয়ের ওপর আরো নজর দেওয়া দরকার বলে মনে করেন কোহলি। দলের গড় বয়স ২৭. বিরাটের মতে সাম্প্রতিককালে তারা মাঠে যেরকম ফিল্ডিংয়ের প্রদর্শন করেছেন তার চেয়ে অনেক ভালো করার ক্ষমতা রাখেন তারা। সেই ব্যাপারটি নিয়ে তারা খাটছেন বলেও জানিয়েছেন কোহলি।

দলগতভাবেও আগের চেয়ে অনেক ভালো ক্রিকেট খেলছে তারা, জানিয়েছেন কোহলি। টি টোয়েন্টি তে সফল হওয়ার জন্য যা যা দরকার তার সবকটি গুণই তাদের দলের রয়েছে বলে মানছেন কোহলি। তারই প্রভাব নিউজিল্যান্ডের মাটিতে ৫-০ ব্যবধানে সিরিজ জয়। টি টোয়েন্টির পর এবার ওয়ান ডে সিরিজ জিততেও তারা মরিয়া, জানালেন ভারত অধিনায়ক।

Follow Us:
Download App:
  • android
  • ios