বিসিসিআই-র ক্রিকেট অ্যাডভাইজারি কমিটিতে ফের আসতে পারেন সচিন ও লক্ষ্মণ। সিএসি থেকে মাঝে নিজেদের সরিয়ে নিয়েছিলেন লক্ষ্মণ, সচিন সৌরভরা। ভারতীয় ক্রিকেটে কিছু সমস্যার কারণে নিজেদেরকে সরিয়ে নিয়েছেন এই প্রাক্তন তারকারা। তবে এখন সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড সভাপতি। সেই কারণে ফের একবার সিএসিতে আসতে চলেছেন লক্ষ্মণ ও সচিন। আর বোর্ড সভাপতি হয়ে এবার প্রাক্তন ক্রিকেটারদের ফের নিজের পদ ফিরিয়ে দিতে চান সৌরভ গঙ্গোপাধ্যায়। এমনটাই খবর বিসিসিআই সূত্রে।

আরও পড়ুন, আইপিএল দল গুলিকে অভিনব বার্তা এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়ের

মাঝে ভারতীয় ক্রিকেটের এই দায়িত্ব সচিন-লক্ষ্মণরা ছাড়ার পর এই কমিটির হাল ধরেছিলেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও শানাথা রঙ্গস্বামী। আর তারাই ফের একবার ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীকে দ্বিতীয় বারের মতন বেছে নিয়েছিলেন। শাস্ত্রীর সঙ্গে ভারতীয় কোচ হিসাবে চুক্তি শেষ হয়ে গেলেও তাঁকে ফের একবার চুক্তিবদ্ধ করে ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি। স্বার্থের সংঘাতের পাশাপাশি নানা সমস্যার কারণে সিএসি থেকে সরিয়ে দাঁড়িয়েছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড সভাপতি হিসাবে আসার পর সেই বিষয় নিয়ে বেশ কিছু জায়গায় হয়েছে সংশোধন। এবার সেই পরিকল্পনা অনুযায়ী ফের দায়িত্ব ফেরোত পেতে পারেন লক্ষ্মণ, সচিনরা।

আরও পড়ুন, ইডেনে পিঙ্ক বল টেস্টে থেকেই কাজ শুরু করেছে বিসিসিআই, ছবি উঠল ক্যামেরায়

শনিবার দুপুরেই হতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের অ্যাপেক্স কমিটির বৈঠক। সেই সঙ্গে রবিবার নতুন সভাপতি ও কর্মকর্তাদের হাত ধরে হতে চলেছে বিসিসিআইয়ের এবছরের বার্ষিক সাধারণ সভা। আর সেখানেই এবার লোধার কিছু সুপারিশ নিয়ে আলোচনা করা হবে। একই সঙ্গে সিএসিতেও আসতে পারে বদল। কপিলদের মধ্যেই কাউকে রাখা হবে নাকি সচিন-লক্ষ্মণদেরও ফিরিয়ে আনা হবে, সেটা নিয়ে শুরু হয়ে গিয়েছে প্রবল জল্পনা। তবে বোর্ডেরক গোপোন সূত্রে খবর ফের সচিনদের দায়িত্ব ফিরিয়ে দেওয়া হতে পারে আর সেই নিয়েও শুরু হয়ে গিয়েছে পরিকল্পনা। একই সঙ্গে এই সভায় ঠিক হতে পারে ভারতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচকও।