Asianet News BanglaAsianet News Bangla

যুক্তরাষ্ট্র ওপেনে নেই ফেডেরার-নাদাল, ইতিহাসের হাতছানি জোকারের কাছে

চোটের কারণে উইম্বলডন ও টোকিও অলিম্পিক্সে খেলেননি নাদাল। এবার যুক্তরাষ্ট্র ওপেন থেকেও নাম প্রত্যাহার করলেন রাফা। যার ফলে ফেডেরার ও রাফার অনুপস্থিতিতে জোকারে কাছে সুযোগ ইতিহাস তৈরি করার।

Spanish Tennis star Rafael Nadal withdraw his name from us open spb
Author
Kolkata, First Published Aug 20, 2021, 7:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চোটের কারণে আগেই টেনিস কোর্ট থেকে দীর্ঘ বিরতি ঘোষণা করেছিলেন রজার ফেডেরার। হাঁটুতে অস্ত্রোপচারের জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন ফেডেক্স। এবার আসন্ন যুক্তরাষ্ট্র ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন বিশ্বের আরও এক পয়লা নম্বর টেনিস তারকা রাফায়েল নাদাল। কারণ সেই চোট।  পায়ের চোটের কারণে দীর্ঘ দিন ধরে ভুগছেন রাফা। চোটের কারমে উইম্বলডন ও টোকিও অলিম্পিক্সেও নামতে পারেননি তিনি। এবার যুক্তরাষ্ট্র ওপেনেও দেখা যাবে না স্প্যানিশ তারকাকে।

নিজের চোট ও যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে দাঁড়ানোর বিষ নিজের সোশ্যাল মিডিয়া পোস্টো জানিয়েছেন নাদাল। ট্য়ুইটারে তিনি লিখেছেন,'আমি সকলকে জানাতে চাই যে দুর্ভাগ্যবশত আমার ২০২১ মরশুম এখানেই শেষ হল। বিগত এক বছর ধরে আমি পায়ের অত্যাধিক যন্ত্রণায় ভুগছি এবং সেই ব্যাথা থেকে মুক্তি পেতে আমার কিছুটা সময় প্রয়োজন। নিজেকে সুস্থ করার জন্য উইম্বলডন, অলিম্পিক্সের পর যুক্তরাষ্ট্র ওপেনও ছবিটা অনেকটা একইরকম হতে চলেছে।' তবে চোট সারিয়ে ফের চেনা ছন্দে ফেরা অঙ্গীকারও করেছেন রাফায়েল নাদাল।

 

আরও পড়ুনঃম্যাচের আগে চাই উদ্দাম যৌন সম্পর্ক, সাফল্যেরর চাবিকাঠি অলিম্পিক সোনা জয়ী আলা শিশকিনার

আরও পড়ুনঃএবার রকস্টার অবতারে ধোনি, আইপিএলের আগে নেট দুনিয়ায় ঝড় তুললেন সিএসকে অধিনায়াক

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেটারদের গড়া ১০টি এমন রেকর্ড, যা ভাঙা একপ্রকার অসম্ভব

ফেডেরার, নাদাল, ডমিনিক না থাকায় এবার বছরের শেষ গ্র্যান্ডস্ল্যামে জৌলুস অনেকটাই কমে গেল ললে মনে করা হচ্ছে। একইসঙ্গে মনে করা হচ্ছে এই যুক্তরাষ্ট্র ওপেন নোভাক জোকোভিচের কাছে সূবর্ণ সুযোগ ফেডেরার ও নাদালের ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড টপকে ইতিহাস তৈরি করার। যদিও অলিনম্পিক্সে হারের পর মানসিকভাবে অনেকটাই ভেঙে পড়েছিল জোকার। ডাবলসে ব্রোঞ্জ মেডেলের ম্য়াচেও নামেননি তিনি। যুক্তরাষ্ট্র ওপেনে জোকারের স্বমহিমায় ফেরার অপেক্ষায় বিশ্ব জুড়ে টেনিস প্রেমিরা।

Spanish Tennis star Rafael Nadal withdraw his name from us open spb

Follow Us:
Download App:
  • android
  • ios