Asianet News BanglaAsianet News Bangla

খেলরত্ন, অর্জুন, দ্রোনাচার্য - কারা পাবেন এবারের ক্রীড়া পুরস্কার, তৈরি হল বাছাই কমিটি

২০২১ সালের বিভিন্ন ক্রীড়া পুরস্কারের প্রাপকদের নাম বাছাইয়ের জন্য তৈরি হল কমিটি। নেতৃত্বে রয়েছেন সুপ্রিম কোর্টের বিচারপতি মুকুন্দরাম শর্মা।
 

sports award 2021 - selection committee formed, they have tough job ahead ALB
Author
Kolkata, First Published Sep 8, 2021, 4:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এই বছরের ধ্যানচাদ খেলরত্ন পুরস্কার প্রাপক-সহ ভারতের ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন পুরস্কারপ্রাপকদের নাম বাছাইয়ের জন্য, সুপ্রিম কোর্টের বিচারপতি মুকুন্দরাম শর্মার নেতৃত্বে ১২ সদস্যের কমিটি তৈরি করা হল। কমিটিতে ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন ব্যক্তিত্বরা যেমন রয়েছেন তেমনই আছেন সাংবাদিক, ধারাভাষ্যকার, ক্রীড়াকর্তারাও। ভারতীয় খেলাধূলার সর্বোচ্চ পুরস্কার মেজর ধ্যানচাদ খেলরত্ন প্রাপকদের নাম বাছাই ছাড়াও, এই কমিটি ২০২১ সালের দ্রোনাচার্য পুরস্কার, অর্জুন পুরস্কার, ধ্যানচাদ পুরস্কার, রাষ্ট্রীয় খেল প্রোতসহন পুরস্কার এবং মৌলানা আবুল কালাম আজাদ পুরস্কার প্রাপ্তদের নাম বাছাই করবে। 

কমিটির চেয়ারম্যান করা হয়েছে সুপ্রিম কোর্টের বিচারপতি মুকুন্দরাম শর্মাকে। এছাড়া কমিটিতে আছেন, প্রাক্তন শুটার অঞ্জলি ভগত, প্রাক্তন ক্রিকেটার বেঙ্কটেশ প্রসাদ, প্রাক্তন বক্সার সবিতা দেবী, হকি কোচ বলদেব সিং, প্যারা অ্যাথলিট দেবেন্দ্র ঝাঝারিয়া। সাংবাদিক-ধারাভাষ্যকার আছেন তিনজন - অঞ্জুম চোপরা, বিক্রান্ত চোপরা এবং বিজয় লোকপল্লি। রাখা হয়েছে সাই-ের ডিরেক্টর জেনারেল সন্দীপ প্রধান এবং সাইয়েরস এক্সিকিউটিভ ডিরেক্টর রাধিকা শ্রীমানকে। আর মেম্বার সেক্রেটারি হিসাবে আছেন উন্নয়ন বিভাগের জয়েন্টচ সেক্রেটারি অতুল সিং। 

"

তবে এই বছর পুরস্কার প্রাপকদের নাম বাছাটা বেশ কঠিন হবে এই কমিটির পক্ষ থেকে। অলিম্পিক ও প্যারাঅলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদরা দুর্দান্ত পারফর্ম করেছেন। অলিম্পিকে বক্সিং এবং শুটিংয়ে আশানুরূপ ফল না হলেও অলিম্পিকে মোট ৭টি রদক জিতেছে ভারত। যা এখনও পর্যন্ত অলিম্পিকে ভারতের সেরা পারফরম্যান্স। তারমধ্যে আবার নীরজ চোপরা ৈতিহাসিক অ্যাথলেটিক্স সোনার পদক এবং ভারোত্তোলন ও কুস্তিতে দুটি রুপোর পদক রয়েছে। 

আরও পড়ুন - বয়স সমস্যা না পারিবারিক বিবাদ, কেন ৯ বছর সংসারের পর ডিভোর্স হল শিখর-আয়েশার, জানুন আসল কারণ

আরও পড়ুন - অস্ত্রোপচার করে টিউমার বাদ দেওয়া হল পেলের, কেমন আছেন ফুটবল সম্রাট

আরও পড়ুন - প্যারালিম্পিক্সে ১৯টি পদক জয়, ছবিতে ফিরে দেখা ভারতের ঐতিহাসিক পারফরমেন্স

অন্যদিকে, প্যারাঅলিম্পিকে ভারত টোকিও থেকে মোট ১৯টি পদক জিতেছে। যার মধ্যে রয়েছে ৫টি সোনার পদক! এছাড়া ৮টি রুপোর পদক এবং আরও ৬টি ব্রোঞ্জ পদক জিতেছে ভারত প্যারাঅলিম্পিকের আসর থেকে।  
 

sports award 2021 - selection committee formed, they have tough job ahead ALB

sports award 2021 - selection committee formed, they have tough job ahead ALB

Follow Us:
Download App:
  • android
  • ios