বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে ২০১৯-এর সেপ্টেম্বরেই টোকিয়ো অলিম্পিক্সের টিকিট পেয়ে গিয়েছিলেন ভারতীয় কুস্তিগীর বজরং পুনিয়া। ২০২০-র ফেব্রুয়ারিতে নয়াদিল্লিতে অনুষ্ঠিত এশিয়ান সিনিয়র চ্যাম্পিয়নশিপে শেষবার দেখা গিয়েছিল তারকা কুস্তিগীরকে। কিন্তু এবার তার পাখির চোখ শুধুই টোকিও অলিম্পিক। এবার অলিম্পিকের প্রস্তুতির জন্য অভিনব সিদ্ধান্ত নিলেন বজরং পুনিয়া। সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে দূরে সরিয়ে নিলেন  তিনি।

এখন অন্য কিছু নিয়ে ভাবতে নারাজ বজরং পুনিয়া। তাই তিনি সোমবার জানান আসন্ন অলিম্পিকের প্রস্তুতির জন্য নিজের সবকটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিকে তিনি বন্ধ করছেন। পুরো দমে অনুশীলনে মনোনিবেশ করতে চান তিনি। ট্যুইটারে তিনি লেখেন,'আমি আজ থেকে নিজের সবকটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিকে বন্ধ করছি। অলিম্পিকের পরেই আবার সবার সঙ্গে দেখা হবে। আশা করি আপনারা আমাকে ভালোবাসা ও সমর্থন দিতে থাকবেন। জয় হিন্দ।' 

 

 

ভারতের হয়ে ৬৫ কেজি ফ্রিস্টাইল বিভাগে টোকিও অলিম্পিকসে প্রতিনিধিত্ব করবেন বজরং পুনিয়া। তাকে অলিম্পিকে পদকের অন্যতম দাবিদার হিসেবেও মনে করা হচ্ছে। দিন-রাত এক করে অনুশীলনও করছেন বজরং।  সদ্য ফিরেছেন আমেরিকা থেকে প্রশিক্ষণ নিয়ে। মিশিগানের ক্লিফ কিন কুস্তি ক্লাবে এক মাস থেকে ট্রেনিং নিয়েছেন তিনি। আগামী বৃহস্পতিবার থেকে ইতালিতে একটি টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন তিনি। বজরং ঘিরে এখন থেকেই স্বপ্ন দেখছে ১৩০ কোটির দেশ।