Asianet News BanglaAsianet News Bangla

হল না ২৩ তম গ্র্যান্ডস্লাম জয়ের স্বপ্নপূরণ, চোট নিয়ে উইম্বলডনকে বিদায় জানালেন নাদাল

চোটের কারণে উইম্বলডন (Wimbledon 2022) থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। কোয়ার্টার ফাইনাল ম্য়াচে চোট পেয়েছিলেন পায়ে ও তলপেটের পেশি ছিঁড়ে গিয়েছিল রাফার। সেই কারণেই নাম প্রত্যাহার করে নিলেন। 

Wimbledon 2022 Rafael Nadal withdraw his name from Wimbledon semi final due to Injury spb
Author
Kolkata, First Published Jul 8, 2022, 6:57 PM IST

কোয়ার্টার ফাইনালে ৫ সেটের রুদ্ধশ্বাস লড়াইয়ে টেলর ফ্রিৎজকে হারিয়ে উইম্বলডন ২০২২-এর সেমি ফাইনালে পৌছেছিলেন রাফায়েল নাদাল । খেলার ফল ছিল ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪)। কিন্তু ম্য়াচ চলকালীন পায়ে চোট ও তল পেটের পেশি ছিঁড়ে যাওয়ার কারণে যন্ত্রণা নিয়ে খেলেছিলেন নাদাল। কিন্তু তীব্র যন্ত্রণার কাছে হার না মেনে কঠিন লড়াই জিতেছিলেন রাফা। সেমিতে পৌছলেও কিন্তু শেষ চারের লড়াই স্প্যানিশ টেনিস তরকা নামতে পারবেন কিনা তা নিয়ে যথেষ্ট ধন্দ ছিল। কোনওরকমে যদি ফিট হয়ে সেন্টার কোর্টে নামা যায় সেই চেষ্টাও করেছিলেন নাদাল। অবশেষে সেই আশঙ্কাই হল সত্যি। হল না শেষ রক্ষা। চোটের কারণে উইম্বলডন ২০২২-এর সেমিতে নামবেন না রাফায়েল নাদাল। প্রতিযোগিতার কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া ২২টি গ্র্যান্ড স্লাম জয়ীর নাম প্রত্যাহার করে নেওয়ার কথা।

Wimbledon 2022 Rafael Nadal withdraw his name from Wimbledon semi final due to Injury spb

তবে স্প্যানিশ মিডিয়া সূত্রে জানা যাচ্ছে, এই ভয়হ্কর চোট নিয়েই সেমি ফাইনাল খেলতে চেয়েছিলেন নাদাল। কিন্তু এতে তাকে আরও সমস্যা পড়তে হতে পারে বলে জানানো হয় চিকিৎসকদের তরফে। নাদালের পেটের পেশিতে সাত মিলিমিটারের ক্ষত রয়েছে। সেই চোটের যে ছবি প্রকাশ্যে আসার পর তা দেখে আঁতকে উঠেছিলেন অনেকেই। পেটের উপরে টেপ লাগানো ছিল। এমন অবস্থায় নাদালের মাঠে নামতে চাওয়া অবাক করেছিল সকলকেই। রাফায়েল নাদাল সেমি ফাইনাল থেকে নাম তুলে  নেওয়ায় তার প্রতিপক্ষ  কিরিয়স বিনা লড়াইয়েই পৌছে গেল ফাইনালে। রবিবার অল ইংল্যান্ড কোর্টে তিনি মুখোমুখি হবেন নোভাক জোকোভিচ বনাম ক্যামেরন নরি ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে। তবে নাদালের সুস্থতা কামনা করেছেন তিনিও।

Wimbledon 2022 Rafael Nadal withdraw his name from Wimbledon semi final due to Injury spb

ফরাসী ওপেনেও গোড়ালিতে চোট নিয়ে খেলেছিলেন নাদাল। যা পড়ে জানা গিয়েছিল। কিন্তু সেই প্রতিযোগিতা চোট নিয়ে খেলেই চ্যাম্পিয়ন হয়েছিলেন রাফা। কিন্তু উইম্বলডনে কোনও ব়্যাঙ্কিং পয়েন্ট না থাকা  সত্ত্বেও কেন নাদাল খেলা সিদ্ধান্ত নিলেন তা নিয়েও উঠছে প্রশ্ন। টেনিস বিশেষজ্ঞরা মনে করছেন গ্র্য়ান্ডস্লামের সংখ্য়া বাড়িয়ে নেওয়ার জন্য এমন  সিদ্ধান্ত নিয়েছিলেন নাদাল। এবার সেই চোটের সঙ্গে আরও যোগ হল তলপেটের পেশি ছিঁড়ে যাওয়া।। ফলে নাদালের কত দিন লাগবে পুরোপুরি ফিট হতে তা নিয়ে এই মিহূর্তে কিছুই বলা সম্ভব নয়। প্রিয় তারকার এমন এবস্থায় চিন্তিত বিশ্ব জুড়ে রাফায়েব নাদালের ফ্যানেরা। শীঘ্রই সুস্থ হয়ে টেনিস কোর্টে ফিরুক রাফা এটাই সকলের কামনা। 

আরও পড়ুনঃ৫০তম জন্মদিনে জেনে নিন সৌরভের কেরিয়ারের সেরা ১০টি রেকর্ড, যা অবাক করবে আপনাকেও

আরও পড়ুনঃক্রিকেটার থেকে প্রশাসক, সৌরভ গঙ্গোপাধ্যায়ের ৫০ তম জন্মদিন ফিরে দেখা সেই যাত্রাপথ

Follow Us:
Download App:
  • android
  • ios