Jio Glass: 5G উদ্বোধন কালো চশমা মোদীর চোখে, জানুন এই চশমার বিশেষত্ব ও দাম

| Oct 01 2022, 08:51 PM IST

Jio Glass: 5G  উদ্বোধন কালো চশমা মোদীর চোখে, জানুন এই চশমার বিশেষত্ব ও দাম

সংক্ষিপ্ত

শনিবার দিল্লির প্রগতি ময়দানে 5G নেটওয়ার্ক  পরিষেবার উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি  ঘুরে দেখেন রিলায়েন্স জিও স্টল। সেখানে প্রধানমন্ত্রী মোদীকে একটি কালো চশমা পরতে দেখা যায়। রিলায়েন্সের পক্ষ থেকে একটি বিবৃতি দিতে জানান হয়েছিল প্রধানমন্ত্রী হাতে কলমে পরখ করে দেখেন 5G পরিষেবার কেরামতি কি।

শনিবার দিল্লির প্রগতি ময়দানে 5G নেটওয়ার্ক  পরিষেবার উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি  ঘুরে দেখেন রিলায়েন্স জিও স্টল। সেখানে প্রধানমন্ত্রী মোদীকে একটি কালো চশমা পরতে দেখা যায়। রিলায়েন্সের পক্ষ থেকে একটি বিবৃতি দিতে জানান হয়েছিল প্রধানমন্ত্রী হাতে কলমে পরখ করে দেখেন 5G পরিষেবার কেরামতি কি। রিলায়েন্সের পক্ষ থেকে জানান হয়েছে মোদী কালো চশমা পরে এই নতুন পরিষেবা সম্পর্কে একটি বিস্তারিত তথ্য পেয়েছে। আসুন আপনিও জেনে নিন কেমন সেই চশমা।


Jio Glass
Jio Glass-এর মাধ্যমেই প্রধানমন্ত্রী মোদী 5G ব্যবহারের ক্ষেত্রে অভিজ্ঞতা লাভ করেছিলেন। এটি রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভা ২০২২ এর প্রথম প্রকাশ্যে আনা হয়েছিল Jio Glass হল কোম্পানির প্রথম স্মার্ট গ্লাস। এটি 3D হলোগ্রাফিক বিষয় বস্তি এমনকি সধারণ ভিডিও কনফারেন্সিং-এর সময়ও ব্যবহার করা যাবে। ৭৫ গ্রাম ওজন এই চশমার। রিলায়েন্সের দাবি এটি ভার্চুয়াল জগতের ইন্টারঅ্যাকশন আরও ভাল করবে। এটির পার্সোনাল অডিও সিস্টেম রয়েছে। 

Subscribe to get breaking news alerts

Jio Glass-এর অ্যাপ্লিকেশন ই-লার্নিং, মিডিয়া এবং বিনোদন, গেমিং এবং এমনকি কেনাকাটা সহ বিভিন্ন শিল্প ও সেক্টর জুড়ে পরিবর্তিত হয়। স্মার্ট ফোনের সঙ্গে ব্লু টুথের মাধ্যমে এটিকে যুক্ত করা যায়। 

বিভিন্ন অনলাইন শপিং অ্যাপে জিও গ্লান ৫ হাজার টাকা থেকে শুরু করে ১৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।  

ন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২২ এশিয়ার বৃহত্তম ডিজিটাল প্রযুক্তি প্ল্যাটফর্মগুলির একটি এদিন দিল্লির প্রগতি ময়দানে অনুষ্ঠানের ষষ্ঠ সেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রদর্শনী চলতে আগামী ৪ অক্টোবর পর্যন্ত । এই মঞ্চ থেকেই 5G পরিষেবা চালু হয়। আগামী ডিসেম্বরের মধ্যে এই প্রযুক্ত গোটা দেশে চালু হবে বলেও ঘোষণা করেছেন রিলায়েন্সের প্রধান মুকেশ অম্বানি। 

প্রযুক্তির মাধ্যমে অনেক দূরে গাড়ি চালান ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই অনুষ্ঠানে অন্যান্য প্রযুক্তিগত উদ্ভোবনের অভিজ্ঞতা পরখ করে দেখেন। 5G প্রযুক্তি মোবাইল যোগাযোগ এবং ডেটা ট্রান্সমিশনের জন্য 4G এর তুলনায় অনেক দ্রুত গতি প্রদান করবে বলে আশা করা হচ্ছে। এটা বিশ্বাস করা হয় যে 5G রোলআউট অন্যান্য সুবিধার প্রচারের মধ্যে ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তি এবং ইন্টারনেট অফ থিংস গ্রহণকে ত্বরান্বিত করবে।

জন্মদিনের অনুষ্ঠানে 'হাজির' গান্ধীজি, রাষ্ট্র সংঘের বিশেষ অনুষ্ঠানে তুলে ধরেন নিজের মতামত

হাতে কলমে 5G-র অভিজ্ঞতা প্রধানমন্ত্রী মোদীর, তত্ত্বাবধানে মুকেশ আম্বানির ছেলে আকাশ

দিল্লিতে স্টিয়ারিং হাতে নিয়ে সুইডেনে গাড়ি চালালেন মোদী, 5G নেটওয়ার্কের অসাধ্য সাধন পরখ করলেন তিনি

Read more Articles on