দেশের প্রথম সারির টেলিকম সংস্থাগুলির মধ্য অন্যতম একটি নাম ভারতী এয়ারটেল। গ্রাহকদের উন্নতমানের নেটওয়ার্কের অভিজ্ঞতা দিতে ভারতী এয়ারটেল নিয়েছে এক অনবদ্য প্রয়াস। কলকাতা তথা পশ্চিমবঙ্গ জুড়ে প্রায় ১৫০০ টি  ফোরজি সাইট এর ছোট সেল এর ব্যবস্থা করছে। এই সেলগুলি হাই স্পিড নেটওয়ার্কের ক্ষমতা বৃদ্ধি করবে। এই উন্নত প্রযুক্তি ব্যবস্থা যে গ্রাহকদের আরও উন্নতমানের ফোরজি নেটওয়ার্ক দিতে সাহায্য করবে এই বিষয়ে নিশ্চিত সংস্থা।

এই বিষয়ে "ভারতী এয়ারটেলের সিইও (পশ্চিমবঙ্গ) সিদ্ধার্থ শর্মা বলেছেন, 'এই ফোরজি সাইট সেলগুলি শহরাঞ্চলে নেটওয়ার্ককে শক্তিশালী করবে এবং মফঃস্বল ও গ্রামীণ অঞ্চলে বিস্তৃণ এলাকাগুলি কভার করবে। এয়ারটেল এর নেটওয়ার্ক এই সেলগুলি ২৩০০ মেগাহার্টজ-তে ফোরজি এর জন্য সর্বশেষ টিডিডি প্রযুক্তি সহ ৭০০০ টিরও বেশি আপগ্রেড করেছে। পাশাপাশি রাজ্যের বড় বড় ব্যবসায়িক কেন্দ্র এবং আবাসিক অবস্থানগুলিতে টুইন বিমস এবং ম্যাসিভ এমআইএমও মোতায়েন এর ব্যবস্থা করা হচ্ছে। বৃহত সংখ্যক অঞ্চলে  ডেটা গতি সরবরাহের জন্য একই স্পেকট্রামের উপর নেটওয়ার্কের ক্ষমতা প্রসারিত করার প্রয়াস চলছে।' 

সেলুলার সার্ভিস প্রোভাইডারদের মতে, এয়ারটেলের অপটিক ফাইবারের পদচিহ্নগুলিতে এক হাজার কিলোমিটার নিঁখুত ফাইবার রোলআউট যুক্ত হওয়ার ফলে উচ্চ গতির ডেটা সরবরাহ করতে সক্ষম মোট ১৪,০০০ কিলোমিটারে পৌঁছেছে। পশ্চিমবঙ্গ জুড়ে এয়ারটেল নেটওয়ার্ক বিনিয়োগ বৃদ্ধি করা হয়েছে এবং মূল ব্যবসায় এবং আবাসিক কেন্দ্রগুলিতে প্রযুক্তিগত সমস্যা দূর করতে ব্যাপক পরিমাণে কর্মী মোতায়েনও করা হবে বলে জানিয়েছে সংস্থা। বর্তমানে এই নেটওয়ার্ক রোলআউটটি পশ্চিমবঙ্গ জুড়ে ৫১৩৩৩ টি অঞ্চলে পৌঁছেছে।