Asianet News Bangla

এয়ারটেল এর নতুন আন্তর্জাতিক রোমিং পরিষেবা, রয়েছে একগুচ্ছ নতুন নতুন সুবিধা

  • এয়ারটেল নিয়ে এল নতুন আন্তর্জাতিক রোমিং সার্ভিস প্ল্যান
  • এতে রয়েছে ডেটা, টকটাইম এবং অতিরিক্ত চার্জ নিয়ন্ত্রণের সুবিধা
  • এই আইআর পরিষেবাগুলি প্রিপেইড এবং পোস্টপেইড উভয় গ্রাহকদের জন্য
  • নতুন এই প্ল্যান বিশ্বের ৮২ টি দেশের মধ্যে চালু রয়েছে
Airtel updates International Roaming services with talk time data and others felicities
Author
Kolkata, First Published Feb 26, 2020, 3:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশের বাইরে যেতে হলে সবার প্রথমে আপনাকে যেটা জানতে হবে তা হল আপনার মোবাইল অপারেটর-এর আন্তর্জাতিক রোমিংয়ের সার্ভিস সম্বন্ধে। সম্প্রতি ভারতি এয়ারটেল তার আন্তর্জাতিক রোমিং সার্ভিস সম্বন্ধে এক বিশেষ নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকায় এয়ারটেল এর আন্তর্জাতিক রোমিং পরিকল্পনা এবং রোমিং-এর বিষয়ে বিস্তারিত বিষয়ে জানানো হয়েছে। এয়ারটেল এই এই নতুন আইআর পরিকল্পনায় অনুযায়ী গ্রাহকরা নিজেরাই  ডেটা ব্যবহার, টকটাইম এবং অতিরিক্ত চার্জ কমানোর বিষয়ে নিয়ন্ত্রণ করতে পারবেন। আপডেট হওয়া এই আইআর পরিষেবাগুলি প্রিপেইড এবং পোস্টপেইড উভয় গ্রাহকদের জন্য বৈধ।

আরও পড়ুন- মাত্র ২৭ টাকা বিনিয়োগে পাবেন ১০ লাখ টাকা, নয়া স্কিম এলআইসি-র

ভারতি এয়ারটেল কয়েকটি নতুন গ্লোবাল প্যাকও প্রকাশ করেছে যা এখন বিশ্বের ৮২ টি দেশের মধ্যে সক্রিয়। এয়ারটেল প্রিপেইড এবং পোস্টপেইড আন্তর্জাতিক রোমিংয়ের সার্ভিস -এর মধ্যে যে সমস্ত নতুন গ্লোবাল প্যাক রয়েছে তা হল ট্রাভেল বেসিক প্ল্যান। এই প্ল্যান অনুযায়ী ১১৯৯ টাকার প্ল্যানে ভারত এবং আপনার গন্তব্য দেশের মধ্যে ১০০ মিনিটের ইনকামিং এবং আউটগোয়িং কলের সঙ্গে ১ জিবি ডেটা ব্যবহারের অফার দেওয়া রয়েছে। সেই সঙ্গে রয়েছে ৩০ দিনের জন্য সীমাহীন ইনকামিং এসএমএস-এর সুবিধাও।

আরও পড়ুন- স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন নিয়ম, পকেটে টান পড়তে চলেছে গ্রাহকদের

ট্রাভেল বেসিক প্ল্যানের প্যাকের মধ্যে রয়েছে ৪৯৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে আনলিমিটেড ইনকামিং কলগুলির সঙ্গে রয়েছে প্রতিদিন ১ জিবি ডেইলি ডেটা। ৫০০ মিনিটের আনলিমিটেড কল। পাশাপাশি ১০ দিনের জন্য আনলিমিটেড ইনকামিং এসএমএসের সুবিধা।

আরও পড়ুন- রুরাল ডেভেলপমেন্টে প্রচুর শূণ্যপদ, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৪ মার্চ

এই প্ল্যানের জন্য সাবস্ক্রাইবাররা তাদের পরিকল্পনার ব্যবহারকে রিয়েল-টাইমে ট্র্যাক করার সুবিধা পাবেন। এর মাধ্য়মে আপনি কতটা ডেটা ব্যবহার করেছেন এবং কত টকটাইম বাকি রয়েছে তার একটি হিসেব রাখতে পারবেন এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপ-এর মাধ্যমে। শুধু এই নয় সংস্থার তরফ থেকে জানানো হয়েছে অতিরিক্ত ব্যবহারের চার্জ এড়াতে ডেটা পরিষেবাগুলি আপনি বন্ধও রাখতে পারবেন।  ডেটা প্যাক শেষ হয়ে গেলেও পরিষেবাটি আবার নতুন করে শুরু করার সুবিধাও পাবে গ্রাহকরা।

এছাড়া পোস্টপেইড গ্রাহকরা যখনই চাইবেন সিঙ্গেল ক্লিকের সাহায্যে তাদের রোমিং প্যাকগুলি এক্টিভেট বা ডিঅ্যাক্টিভেট করতে পারবেন। গ্রাহকরা এই রোমিং প্যাক প্রিবুক অথবা প্রি পার্চেজ ও করতে পারবে। এর পাশাপাশি রোমিং জোনে গেলে প্ল্যানটি অটোমেটিক অ্যাক্টিভ হয়ে যাবে।

Follow Us:
Download App:
  • android
  • ios