স্মার্টফোন নির্মাতা আসুস ভারতে তার পরবর্তী স্মার্টফোন আসুস জেনফোন সেভেন সিরিজ লঞ্চ করতে চলেছে। আসুসের এই নতুন স্মার্টফোন সিরিজটি ২৬ অগাস্ট বুধবার লঞ্চ হবে। এই বিষয়ে আসুস ইউটিউবে একটি লাইভ স্ট্রিম ভিডিও প্রকাশ করেছে। লাইভ স্ট্রিম ভিডিওতে ডিভাইসটি সম্পর্কে কিছু তথ্য প্রকাশিত হয়েছে। এই স্মার্টফোনটি তাইওয়ানের ২৬ আগস্ট স্থানীয় সময় দুপুর ২ টোয় এবং ভারতীয় সময় সকাল সাড়ে ১১ টায় লঞ্চ করা হবে। সংস্থাটি ২০১৯ সালে আসুস জেনফোন সিক্স লঞ্চ করেছিল। ভারতে আসুস জেনফোন সেভেন সিরিজ ভারতে লঞ্চ করা হবে কিনা সে সম্পর্কে কোনও তথ্য সংস্থার তরফ থেকে দেওয়া হয়নি। গতবারের মতো ভারতেও এটি আলাদা নামের সাথে চালু করা যেতে পারে। জেনে নেওয়া যাক আসুস সেভেন সিরিজ-এর স্পেশিফিকেশন।

এটি অনুমান করা হচ্ছে যে ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটিতে থাকে পারে কোয়ালকম এবং  স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের। সংস্থাটি স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস চিপও ব্যবহার করতে পারে। আসুস জেনফোন সেভেন-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ এসসি দ্বারা পরিচালিত হবে। পাশাপাশি এই স্মার্টফোনে থাকতে পারে ১৬ জিবি র‌্যাম। থাকতে পারে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে। ডিভাইসে ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। ব্যাটারি হিসেবে ৪১১৫ এমএএইচ-এর ব্যাটারি থাকবে যা ৩০ ডাব্লু ফাস্ট চার্জিংকে ক্যাপাসিটি থাকবে। কানেক্টিভিটির জন্য এই ফোনটিতে ওয়াই-ফাই সিক্স, ব্লুটুথ ভি ফাইব এবং এনএফসি অন্তর্ভুক্ত রয়েছে বলে আশা করা হচ্ছে।

এই ফোনের সামনে একটি আকর্ষণীয় ফ্লিপ ক্যামেরা মডিউল থাকবে। এর ক্যামেরা মডিউলটিতে একটি ৪৮-মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর এবং একটি ১৩-মেগাপিক্সেল ১২৫-ডিগ্রি ওয়াইড এঙ্গেল সেন্সর থাকবে। বাজারে আসা আসুসের অতি সাম্প্রতিক ফোনটি ছিল আরওজি ফোন থ্রি। পরের জেন ফোন সিরিজের ফোনটি ওয়ানপ্লাস, ওপ্পো এবং অন্যদের ফোনগুলির সঙ্গে বেশ ভালো প্রতিযোগিতা করবে বলে মনে করা হচ্ছে।