Asianet News BanglaAsianet News Bangla

BGMI Data Transfer-লিভিক ম্যাপ থেকে ব্যাটলগ্রাউন্ডে বন্ধ হবে ডেটা ট্রান্সফার, শুক্রবার জানাল ক্রাফ্টন

পাবজি মোবাইলের লিভিক ম্যাপ যে সব প্লেয়াররা খেলেছে, তাঁরা এবার থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করতে পারবেন না। ৩১ ডিসেম্বরের পর থেকে এই ট্রান্সফার প্রক্রিয়া বন্ধ করা হবে।
 

BGMI Data Transfer From PUBG Mobile Livik Map To Shut Down Soon
Author
Kolkata, First Published Dec 4, 2021, 6:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বর্তমানে টেক দুনিয়ার অন্যতম জনপ্রিয় ও আলোচিত বিষয়  ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া(BGMI) গেম। প্রতিনিয়তই কিছু না আপডেট বা নিষেধাজ্ঞা জারি হচ্ছে এই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমকে ঘিরে। কিছুদিন আগেই এই গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন(Krafton) খেলোয়ারদের জন্য নিয়ে এসেছে অ্যান্টি অ্যাডিকশন ফিচার্স। শুধু তাই নয় সেই সঙ্গে ১৮ বছর বয়সীদের নীচের গেমারদের জন্য খেলার সময়সীমা, অতিরিক্ত খরচ রোধ ও বাবা-মায়ের অনুমতি বাধ্যতামূলক করেছে ক্রাফ্টন। এখানেই শেষ নয়, এবার পাবজি মোবাইল(PubG) থেকে ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া(BGMI) গেমে ডেটা ট্রান্সফার(Data Transfer) করার সময়সীমাও বেঁধে দিল ক্রাফ্টন(Krafton। ৩১ ডিসেম্বরের মধ্যেই এই কাজ সেরে ফেলতে হবে। পাবজি মোবাইল থেকে ডেটা ট্রান্সফার বন্ধ করছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া(BGMI)। গেমের ডেভালপার সংস্থা ক্রাফ্টন সম্প্রতি এমনই ঘোষণা করেছে। শুক্রবার ক্রাফ্টন জানিয়েছে, পাবজি মোবাইলের লিভিক (Livik Map)ম্যাপ যে সব প্লেয়াররা খেলেছে, তাঁরা এবার থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার(Data Transfer) করতে পারবেন না। চলতি বছরের ৩১ ডিসেম্বরের(31st Dec) পর থেকে এই ট্রান্সফার প্রক্রিয়া বন্ধ করা হবে বলে কোম্পানির তরফ থেকে আরও জানানো হয়েছে।

বলা বাহুল্য,ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম লঞ্চ হওয়ার পর থেকে ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়াররা ফেসবুক এবং ট্যুইটারের মাধ্যমে নিজেদের পাবজি মোবাইলের ডেটা ট্রান্সফার করতে পারছিলেন। যে সব প্লেয়ারদের অ্যাকাউন্ট ফেসবুক ও ট্যুইটারে সিঙ্ক করা ছিল, তাঁরাই কেবল মাত্র ট্রান্সফার করতে পারছিলেন। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ক্রাফ্টন ঘোষণা করে, পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে ডেটা ট্রান্সফার বন্ধ করা হচ্ছে। ক্রাফ্টনের তরফে বলা হচ্ছে, প্লেয়ারদের অভিজ্ঞতা আরও সুন্দর করতে,বিশেষ করে যাঁরা আগে পাবজি মোবাইল নরম্যাডিক ম্যাপ খেলেছেন, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তাঁদের বেশ কিছু ডেটা আগের অ্যাপ অ্যাকাউন্ট থেকে নতুন অ্যাপে ট্রান্সফার করবে। পাবজি মোবাইল ডেটা ইমপোর্ট করার জন্য গেমাররা ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পাচ্ছেন। 

আরও পড়ুন-BGIM Restrictions-১৮ বছরের নীচে BGIM খেলায় একগুচ্ছ কড়া নিয়ম,সঙ্গে দোসর অ্যান্টি অ্যাডিকশন ফিচার্স

আরও পড়ুন-Jio BGMI Gaming-জিও নিয়ে আসছে BGMI Gaming Masters টুর্নামেন্ট,১২.৫ লাখ টাকা পর্যন্ত পুরস্কার জেতার সুযোগ

আরও পড়ুন-PUBG New State-নতুন মোড়কে পুরোনো স্বাদ, অ্যান্ড্রয়েড ও আইওএসে মিলবে পাবজি নিউ স্টেট

এদিকে খুব সম্প্রতি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার তরফে ঘোষণা করা হয়, ৫ নভেম্বর থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসের এমবেডেড ব্রাউজার থেকে ফেসবুক অ্যাকাউন্টে সমস্ত ডিজ়েবল করা হচ্ছে। ফেসবুক র সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কিট পলিসি আপগ্রেডেশনের কারণেই এই ঘোষণাটি করা হয় BGMI-এর তরফ থেকে। এখন যে সব গ্রাহকদের ফোনে ফেসবুক অ্যাপটি ইনস্টল করা রয়েছে, তাঁরাই কেবল মাত্র BGMI গেমে সরাসরি লগইন করার সুযোগ পাচ্ছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios