Asianet News BanglaAsianet News Bangla

Facebook: শীঘ্রই বদলাতে চলেছে ফেসবুকের নাম আগামী সপ্তাহেই হতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত

নাম বদলের পথে ফেসবুক। সম্ভবত আগামী সপ্তাহেই সংস্থার নতুন নাম ঘোষণা করতে পারেন মার্ক জুকারবার্গ। হঠাৎ কেন এমন সিদ্ধান্ত তাই নিয়েই শুরু জল্পনা। 
 

Facebook is going to change their name probably in next week
Author
Kolkata, First Published Oct 20, 2021, 2:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্প্রতি কিছুদিন আগে সোশ্যাল মিডিয়া (Social Media) ঘিরে তৈরী হয়েছিল নানান বিতর্ক।  যার মধ্যে ছিল ফেসবুক (Facebook), টুইটার (Twitter) বেশ কিছ নামী সংস্থা। যদিও বিতর্ক কাটিয়ে উঠেছিল সংস্থাগুলি। তবে এবার সোজা নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিল ফেসবুক।  সূত্রের খবর আগামী সপ্তাহেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে সংস্থা। যদিও এই বিষয়ে কোনো স্পষ্ট বার্তা এখন ও মেলে নি মার্ক জুকারবার্গের (Mark Zukerberg) তরফে।  তবে হঠাৎ কেন এমন সিদ্ধান্ত নিল ফেসবুক এই নিয়েই শুরু হয়েছে জল্পনা। 

Facebook is going to change their name probably in next week

আরও পড়ুন- এক সপ্তাহে দু'বার, মাত্র ৪ দিনের মধ্যে দ্বিতীয়বার ডাউন হলো ফেসবুক ইনস্টাগ্রাম

সূত্রের খবর, এককালে সাধারণ সোশ্যাল মিডিয়া (Social Media) হিসাবে হিসাবে এই সংস্থার যাত্রা শুরু হয়েছিল ঠিকই, তবে বর্তমানে এই সংস্থার অধীনে রয়েছে একাধিক সংস্থা। ফেসবুকের কার্যকারিতা আর কেবল চ্যাটিং-এর মধ্যেই সীমাবদ্ধ নেই। চ্যাট বা ফটো আপলোডিং ছাড়াও আরও নানা ধরনের পরিষেবার দিকে এগিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ ফেসবুক (Facebook)। সেইসঙ্গে কর্পোরেট সংস্থার কাজের সঙ্গেও বর্তমানে যুক্ত এই ফেসবুক সংস্থা। সে জন্যই সম্ভবত এবার নতুন নামে আত্মপ্রকাশ করার কথা ভাবছে ফেসবুক।

Facebook is going to change their name probably in next week

আরও পড়ুন- WhatsApp Chat: জানুন কীভাবে থার্ড পার্টি অ্যাপ ছাড়াই সুরক্ষিত রাখবেন আপনার হোয়াটস অ্যাপ চ্যাট

আগামী সপ্তাহের ২৮শে অক্টোবর ফেসবুক সংস্থার (Facebook Organisation) একটি বার্ষিক কনফারেন্স হয়েছে। মনে করা হচ্ছে সেখানেই সংস্থার নতুন নাম ঘোষণা করতে পারেন মার্ক জুকারবার্গ (Mark Zukerberg)। তবে সংস্থার নাম বদলালেও সম্ভবত ফেসবুক অ্যাপের (Facebook App) নাম বদলাবে না। নতুন যে নামে সংস্থা আত্মপ্রকাশ করবে তার অধীনে একটি অ্যাপের নাম হয়ে থাকবে ফেসবুক (Facebook)। বর্তমানে এই সংস্থার অধীনে ফেসবুক ছাড়াও রয়েছে ইনস্টাগ্রাম (Instagram), হোয়াটসঅ্যাপ (Whatsapp)।  সম্ভবত সেই কারণেই সংস্থার নাম ফেসবুক না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, ভবিষ্যতে নিজেদের আরও বিস্তারের লক্ষ্যে রে ব্যানের মতো সংস্থার সঙ্গে হাত মিলিয়ে এআর গ্লাস তৈরি করতে চাইছে ফেসবুক (Facebook)। মার্ক জুকারবার্গের (Mark Zukerberg) বিশ্বাস, এই মুহূর্তে অত্যন্ত ব্যয়সাপেক্ষ এই চশমা সেই অর্থে সাধারণের নাগালের বাইরে রয়েছে ঠিকই। কিন্তু ঠিকমতো পদক্ষেপ করলে অচিরেই এটি স্মার্টফোনের মতো সকলের হাতে হাতে ঘুরতে পারে।

আরও পড়ুন- OnePlus 9 5G: এই দীপাবলিতে OnePlus 9 সিরিজে বাম্পার অফার জানুন কত দাম রাখা হল এই ফোনের

 

Follow Us:
Download App:
  • android
  • ios