টিকটকে মজেছে গোটা নেটদুনিয়া। সাধারণ মানুষ থেকে অভিনেত্রী কে নেই সেই তালিকায়। বর্তমানে  বিনোদনের তালিকায় সবার আগে জায়গা করে নিয়েছে এই টিকটক। একটা ফাকা জায়গা, সুন্দর জায়গা দেখলেই টিকটকে মজছে  সকলেই। স্থান, সময় কোনওকিছুকেই মেনে চলে না এই টিকটক। বড়দের পাশাপাশি ছোট ছোট খুদেরাও বাজিমাত করছে এই টিকটকে। আবার যাদের ঘরে বসে সময় কাটে না তারাও সময় কাটানোর জন্য বেছে নিয়েছেন এই মাধ্যমকে।  
যত দিন যাচ্ছে ততই বেড়ে যাচ্ছে টিকটকের জনপ্রিয়তা। তবে শুধু ভারতেই নয়, গোটা বিশ্বেই জনপ্রিয়তার শিখরে চিনা অ্যাপ টিকটক। 

আরও পড়ুন-বাম্পার অফার, ঘরে বসেই কাজের সুযোগ নিয়ে হাজির জিও...

এবার টিকটকের সঙ্গে পাল্লা দিয়ে এই প্ল্যাটফর্মে নাম লেখাল গুগল। জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউবে নতুন এক ফিচার আনছে গুগল। এবার থেকে টিকটকের মতো  ইউটিউবেও আপলোড করা যাবে ছোট ছোট ভিডিও। অনেকটা টিকটকের মতোই কাজ করবে ইউটিউবের এই  ভিডিও প্ল্যাটফর্ম। তবে আলাদা অ্যাপ হিসেবে নয়, ইউটিউবের মধ্যেই থাকবে আলাদা একটি ফিচার্স। যারা নাম 'শর্টস'।

আরও পড়ুন-লঞ্চের আগেই ফাঁস হল ওয়ানপ্লাস এইট সিরিজের দাম-সহ স্পেসিফিকেশন...

২০১৬ সালে লঞ্চ হয় টিকটক। তারপর থেকেই তার জনপ্রিয়তা তুঙ্গে।  লঞ্চ করার কিছুদিনের মধ্যেই জনপ্রিয়তায় ছুঁয়ে ফেলেছে ফেসবুককেও। টাইম পাসের জন্য এর চেয়ে ভাল  আর কিছুই হয় না। আট থেকে অষ্টাদশী সকলেরই মন কেড়েছে এই চিনা অ্যাপ। সম্প্রতি অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে ১০০ কোটি ডাউনলোডের মাইলফলক ছুঁয়েছে চিনা এই সংস্থা। ইউজাররা বিভিন্ন মজাদার ভিডিও বানিয়ে টিকটকে আপলোড করেন। তবে শুধু ভিডিও পোস্টই নয়। এর থেকেও টাকাও উপার্জন করেন বহু ইউজাররা। এই সূত্রকে কাজে লাগিয়ে জনপ্রিয়তার শিখরে চেপে বসেছে টিকটক। এবার জেন ওয়াইদের টিকটক প্রীতিতে থাবা বসাতে চলে এসেছে  ইউটিউব। ইউটিউবের নতুন ফিচার্স শর্টস কতটা জনপ্রিয়তা লাভ করে জেন ওয়াইদের মধ্যে। এখন সেটাই দেখার।