টেক সংস্থা শাওমি এমআই ফ্যান ফেস্টিভাল ২০২০ ইভেন্টে নতুন রেডমি ব্যান্ড লঞ্চ করল সংস্থা। এই নতুন ব্যান্ডে থাকবে রঙিন ডিসপ্লে। এই ব্যান্ড সাইকেল চালানো, দৌড়াদৌড়ি এবং হাঁটার মতো বহু ফিটনেস বৈশিষ্ট্যগুলিকে  ট্র্যাক রাখতে পারবে। এটি ছাড়াও এই ব্যান্ড হার্ট রেট মনিটর এবং স্লিপ ট্র্যাকিং-এরও সুবিধা রয়েছে। সহজ চার্জিংয়ের জন্য, এটি একটি ইন্টিগ্রেটেড ইউএসবি প্লাগ থাকছে। যা সম্প্রতি রয়েছে হুয়াইওয়ে ব্যান্ড ৪ এবং অনার ব্যান্ড ৫ আইতেও দেখা গেছে। 

আরও পড়ুন- করোনার জের, ভুয়ো খবর রুখতে চালু হল হোয়াটসঅ্যাপের নতুন নিয়ম

রেডমি ব্যান্ড-এর ডায়াল এর মুখটি প্রায় ৭০ টি উপায়ে পরিবর্তন করা যেতে পারে। এর সঙ্গে এটিতে চারটি বিভিন্ন রঙ এর ব্লেট রয়েছে। এটি বর্তমানে চিনে বিক্রি শুরু হবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে খুব শিঘ্রই এটি ভারত সহ অন্যান্য বাজারেও চালু করা হবে। চীনে এর দাম মাত্র এক হাজার টাকা ধার্য্য করা হয়েছে। জেনে নেওয়া যাক রেডমি ব্যান্ডের বেসিক স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্যগুলি।

আরও পড়ুন- লকডাউনে বাড়িতে বসে অনলাইনে শিখুন ফটোগ্রাফি, বিনামূল্যে শেখার সুযোগ দিচ্ছে নিকন

অন্য ডিভাইসগুলির সঙ্গেও সহজেই কাজ করবে। রেডমি ব্যান্ডটিতে ১.০৮ ইঞ্চি রঙের ডিসপ্লে দেওয়া হয়েছে। এটিতে পাঁচটি স্পোর্টস মোড রয়েছে পাশাপাশি এটি অপটিকাল হার্ট রেট সেন্সর-সহ সজ্জিত রয়েছে যা রিয়েল টাইমে হার্টবিট রেট এর উপর নজর রাখতে সক্ষম। এটিতে একটি স্লিপিং টাইম নজরদারি বৈশিষ্ট্যও রয়েছে যার কারণে এটি ব্যবহারকারীর ঘুমের সময়গুলি ট্র্যাক করতে পারবে। সবচেয়ে বড় সুবিধা হল এই ব্যান্ডে ৭০ ধরণের ফেস ডায়াল রয়েছে, যা ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী বেছে নিতে পারেন। এটি চারটি বিভিন্ন রং এর রিস্টব্যান্ড ভেরিয়েশনে পাওয়া যাবে। ইন্টিগ্রেটেড ইউএসবি সংযোগকারীটি ব্যান্ডটিতে পাওয়া যায়, যা এটি ইউএসবি চার্জারের সঙ্গে সংযুক্ত করে সহজেই চার্জ করা যায়। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে ১ বার ফুল চার্জে এই ব্যন্ড টানা ১৪ দিন কাজ করবে।