১৪ এপ্রিল বুধবার লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস এইট সিরিজ। আনুষ্ঠানিক উদ্বোধনের ঠিক কয়েক দিন আগে ওয়ানপ্লাস এইট প্রো এবং ওয়ানপ্লাস এইট এর স্পেসিফিকেশন-সহ দামের বিবরণ অনলাইনে ফাঁস হয়েছে। ওয়ানপ্লাস সম্ভবত তাদের আগের লঞ্চ হওয়া স্মার্টফোনগুলির সঙ্গে সামঞ্জস্য রেখেই নতুন স্মার্টফোন লঞ্চ এবং দাম ধার্য্য করবে বলে মনা করছে অনেকই। ওয়ানপ্লাস এইট সিরিজ যে কারণগুলির জন্য দাম বেশি ধার্য্য করতে পারে তা হল এর ওয়্যারলেস চার্জিং এবং ফাইব জি সাপোর্টের ফিচার। জেনে নেওয়া যাক প্রকাশ্যে আসা ওয়ানপ্লাস এইট প্রো এবং ওয়ানপ্লাস এইট এর স্পেসিফিকেশন।

আরও পড়ুন- অপেক্ষার দিন শেষ, ফিটনেস ট্র্যাকিং সুবিধা-সহ লঞ্চ হল শাওমির রেডমি ব্যান্ড

ওয়ানপ্লাস এইট প্রো এর ৮ জিবি র‌্যাম + ১২৮ গিগাবাইট স্টোরেজ কনফিগারেশনের দাম ইউরোপে ধার্য্য করা হয়েছে প্রায় ৭৬,০০০ টাকা থেকে ৯০,০০০ টাকার মধ্যে। এর ১২ জিবি র‌্যাম + ২৫৬ গিগাবাইট স্টোরেজ কনফিগারেশনের দাম ইউরোপে ধার্য্য করা হয়েছে প্রায় ৮৩,৫০০ টাকা থেকে ৮৪,০০০ টাকা। তবে সংস্থার তরফ থেকে এখনও বিস্তারিত কোনও দামের বিষয় জানানো হয়নি। তা জানা যাবে ১৪ এপ্রিল বুধবার লঞ্চের সময়ে। ওয়ানপ্লাস এইট প্রো থাকছে ৬.৭৮ ইঞ্চি ফুল এইচডিআর সেই সঙ্গে ফ্লুয়িড অ্যামোলেড ক্যাপাসিটি টাচস্ক্রিন। সেই সঙ্গে রয়েছে ক্রোনিং গরিলা গ্লাস সিক্স-সহ ১৬এম কালার এর সুবিধা। 

আরও পড়ুন- করোনার জের, ভুয়ো খবর রুখতে চালু হল হোয়াটসঅ্যাপের নতুন নিয়ম

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল অটো এইচডিআর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২)  ৮ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৩) ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর   ৪) ২ মেগাপিক্সেল-এর ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাস, এইচডি ও প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে ওয়ানপ্লাস এইট প্রো স্মার্টফোনে থাকছে ওয়্য়ারলেস ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৪৫১০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা।