আত্মনির্ভরশীল ভারত গড়ে তুলতে পাশাপাশি চাইনিজ অ্যাকসেসরিজ ব্যান করতে একেবারে দেশীয় ব্রান্ড গ্যাজেট অ্যাকসেসরিজ এবং কনজিউমার ইলেকট্রনিক্স সংস্থা ইউ এন্ড আই ​​তার নতুন ওয়্যারলেস ইয়ারফোন লঞ্চ করেছে। ইউ এন্ড আই এর টিডব্লিউএস -৩৩৩০ এয়ারপ্লেন প্রিমিয়াম ডিজাইন এবং আধুনিক বৈশিষ্ট্যযুক্ত। ইউ এবং আই টিডব্লিউএস -৩৩৩০ এয়ারপ্লেন পরবর্তী প্রজন্মের ওয়্যারলেস ইয়ারফোন যা বিশেষভাবে কলিং, গান শোনার জন্য ডিজাইন করা হয়েছে। জেনে নেওয়া যাক এর দাম এবং বৈশিষ্ট্যগুলি সম্পর্কে।

এই ডিভাইসটি ১২ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ এবং মিউজিক শোনার ক্যাপাসিটি রয়েছে। ওয়্যারলেস ইয়ারফোনগুলির চার্জ দেখার জন্য এই ডিভাইসটিতে একটি এলইডি সূচক রয়েছে। এই ইয়ারফোনটি ব্লুটুথ ৫.০ এর সঙ্গে আসে যা ১৫ মিটার পর্যন্ত কভারেজ দেয়। চার্জিংয়ের ক্ষেত্রে ব্যাটারির ক্ষমতা ৩০০ এমএএইচ এবং ইয়ারফোনগুলির নিজস্ব ব্যাটারি ক্ষমতা ২৫ এমএএইচ থাকে। এই বিষয়ে ইউ ও আই ​​এর প্রতিষ্ঠাতা ও পরিচালক পরেশ বিজ বলেছিলেন যে এই এয়ারফোন লঞ্চের মাধ্যমে আমরা আমাদের ওয়্যারলেস ইয়ারফোন পরিসরটি প্রসারিত করছি এবং আমরা আগামী দিনে আরও উদ্ভাবনী পণ্য বাজারে আনার প্রত্যাশায় রয়েছি।

ইউ ও আই ​​এয়ারপ্লেন ওয়্যারলেস ইয়ারফোনগুলির আপাতত সাদা রঙেই পাওয়া যাবে। সমস্ত বড় ই-কমার্স প্ল্যাটফর্ম এবং অফলাইন স্টোর থেকে ২,৯৯৯ টাকায় কেনা যাবে। এর প্রিমিয়াম ডিজাইন এবং সাউন্ড কোয়ালিটি গ্রাহকদের পছন্দ হবে বলে আশাবাদী সংস্থা। ইউ এবং আই এয়ারপ্লেন ওয়্যারলেস ইয়ারফোনগুলি রিয়েলমি বাডস এয়ারের সঙ্গে প্রতিযোগিতা করবে বলে মনে করছে সংস্থা, যার দাম ৩,৯৯৯ টাকা। রিয়েলমের বাডস এয়ার পুরো চার্জে ১৭ ঘন্টা মিউজিক প্লেব্যাক দেয় । রিয়েলমির ওয়্যারলেস ইয়ারবডগুলির ওজন ৪.২ গ্রাম। এটি হলুদ, কালো এবং সাদা সহ তিনটি রঙে পাওয়া যায়। রিয়েলমি বাদে এটি হুয়ায়েই এবং শাওমির সঙ্গেও প্রতিযোগিতা করবে বলে আশাবাদী সংস্থা।