Asianet News BanglaAsianet News Bangla

Insta New Feature-ইন্সটা থেকে কিছুক্ষণের বিরতি, আসক্তি কমাতে আসছে নতুন ফিচার

ইনস্টাগ্রামের প্রতি অতিরিক্ত আসক্তি ঠেকাতে কোম্পানির প্রধান অ্যাডাম মোসেরি নিয়ে আসছেন টেক আ ব্রেক। কেউ অ্যাপটিতে একটি নির্দিষ্ট সময় ব্যয় করার পরে একটি সংক্ষিপ্ত বিরতি নিতে পারবেন।

Instagram Will Bring Take a Break
Author
Kolkata, First Published Nov 11, 2021, 6:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্প্রতি অত্যন্ত জনপ্রিয় সোশ্যাল সাইট ফেসবুক(Facebook) তার নাম পরিবর্তন করে হয়েছে মেটা(Meta)। অন্যদিকে মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপেও(Whatsapp) এসেছে চমকদার পরিবর্তন যেমন কমিউনিটি ফিচারের ব্যবহার, ইন্টারনেট ও স্মার্টফোন ছাড়া হোয়াটসঅ্যাপ ওয়েবের ব্যবহার। টেকদুনিয়ার ইঁদুর দৌঁড়ে পিছিয়ে রইল না পপুলার অ্যাপ ইন্সটাগ্রাম(Instagram)। ইন্সটা এমন একটি ফিচার(Insta Feature) নিয়ে হাজির হয়েছে যা ইউজারদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে দ্রুত ব্রেক নিতে সাহায্য করবে। এই নতুন বৈশিষ্ট্যটি হল “টেক এ ব্রেক”(Take a Break)। ফিচারটির নাম শুনেই মনে হচ্ছে, একটানা কাজের থেকে একটু বিরতি নেওয়ার ইঙ্গিত। আসলে বর্তমান প্রজন্ম, থুরি আট থেকে আশি পুরোটাই আজ সোশ্যাল মিডিয়ার(Social Media) প্রতি অত্যন্ত আসক্ত (Addicted) হয়ে পরেছে। তাই ইনস্টাগ্রামের প্রতি অতিরিক্ত আসক্তি ঠেকাতে কোম্পানির প্রধান অ্যাডাম মোসেরি(Adam Mossri) এই ফিচারটি প্রয়োগ করার কথা ঘোষণা করেছেন। কেউ অ্যাপটিতে একটি নির্দিষ্ট সময় ব্যয় করার পরে একটি সংক্ষিপ্ত বিরতি নিতে পারেন। এই বৈশিষ্ট্যটি ডিফল্ট রূপে চালু হচ্ছে না। ইউজাররা ১০, ২০ বা ৩০ মিনিটের জন্য অবিচ্ছিন্নভাবে এটি ব্যবহার করার পরে Instagram অ্যাপ থেকে বিরতি নেওয়ার জন্য ব্যবহারকারীদের ইন-অ্যাপে এই ফিচারটিকে চালু করতে হবে। হয়নি। ইউজারদের ইনস্টাগ্রামের ওপর আরও নিয়ন্ত্রণ রাখার জন্য নতুন এই ফিচার সামনে নিয়ে আসা হচ্ছে।

Whatsapp new Feature-কমিউনিটি ফিচারের সঙ্গে কাজ করবে Whatsapp, ক্ষমতা বাড়বে অ্যাডমিনের, চ্যাটে আসবে নতুনত্ব

মোসেরি(Adam Mosseri)ওপর আরও নিয়ন্ত্রণ রাখার জন্য সামনে নিয়ে আসা হচ্ছে। তিনি দাবি করেছেন, অদূর ভবিষ্যতে এমন আরও নতুন নতুন ফিচার(New Features) পাবেন ইউজাররা। এখন স্বল্প সংখ্যক ইউজাররা নতুন এই ফিচারের সুবিধা পাবেন। টেকক্রাঞ্চ সুত্রে খবর, এটি ছাড়াও নাকি ইনস্টাগ্রামও(Instagram) একটি নতুন সাবস্ক্রিপশন বৈশিষ্ট্য চালু করার পরিকল্পনা করছে, যা ক্রিয়েটর এবং এবং প্লাটফর্মে ইনফ্লুয়েন্সারদের অর্থ উপার্জন করতে সহায়তা করবে। এটি ছাড়াও, ইনস্টাগ্রামও একটি নতুন সাবস্ক্রিপশন বৈশিষ্ট্য চালু করার পরিকল্পনা করছে, যা ক্রিয়েটর এবং এবং প্লাটফর্মে ইনফ্লুয়েন্সারদের অর্থ উপার্জন করতে সহায়তা করবে। সেই সঙ্গে জানা যাচ্ছে, ব্যবহারকারীরা Instagram অ্যাপ স্টোর তালিকার জন্য “ইন-অ্যাপ ক্রয়” বিভাগের অধীনে একটি নতুন “ইনস্টাগ্রাম সাবস্ক্রিপশন” বিভাগ দেখতে পাবেন। ইনস্টাগ্রাম সাবস্ক্রিপশনের জন্য প্রতি মাসে ইউজারদের ৮৯ টাকা ফি দিতে হবে। তবে এই বিষয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

 

Follow Us:
Download App:
  • android
  • ios