Asianet News BanglaAsianet News Bangla

IQOO 9 Pro Launch: 50 MP ক্যামেরা, দুর্দান্ত ফিচার, ৫ জানুয়ারি লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন

iQOO তার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন iQOO 9 এবং iQOO 9 Pro  ৫ জানুয়ারি ২০২২-এ লঞ্চ করতে প্রস্তুত। লঞ্চের জন্য বিল্ড আপে, এই লেটেস্ট ফোনটিতে কী বিশেষ হতে পারে সে সম্পর্কে তথ্য ফাঁস হয়েছে। জেনে নিন সেগুলো কি কি-

IQOO 9 Pro 5G Smartphone launch in India on 5 January 2022 BDD
Author
Kolkata, First Published Jan 1, 2022, 3:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

iQOO তার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন iQOO 9 এবং iQOO 9 Pro  ৫ জানুয়ারি ২০২২-এ লঞ্চ করতে প্রস্তুত। লঞ্চের জন্য বিল্ড আপে, এই লেটেস্ট ফোনটিতে কী বিশেষ হতে পারে সে সম্পর্কে তথ্য ফাঁস হয়েছে। নতুন প্রকাশ তথ্য অনুসারে, ডিভাইসটিতে Samsung-এর 50-মেগাপিক্সেল ISOCELL GN5 সেন্সর এবং LTPO 2.0 প্রযুক্তি দেওয়া হবে, যা নতুন iQOO স্মার্টফোনের হাইলাইট হবে।
Weibo-তে সাম্প্রতিক হওয়া একটি পোস্ট অনুসারে, iQOO অনেকগুলি ক্যামেরা বৈশিষ্ট্য শেয়ার করেছে যা আমরা iQOO 9 সিরিজে দেখতে পাব। পোস্ট অনুসারে, iQOO ডিভাইসে Samsung এর 50-মেগাপিক্সেল ISOCELL GN5 সেন্সর-সহ একটি প্রাথমিক ক্যামেরা থাকবে। এর সঙ্গে, iQOO 9 সিরিজটি হবে বিশ্বের প্রথম সিরিজ যেখানে Samsung সেন্সর বৈশিষ্ট্য যুক্ত থাকবে। সেকেন্ডারি ক্যামেরার লেন্স হবে একটি 150-ডিগ্রি আল্ট্রাওয়াইড-এঙ্গেল লেন্স। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি 7P লেন্স এবং জিম্বাল ইমোবিলাইজেশন।
আগে ইঙ্গিত দেওয়া হয়েছিল যে, iQOO 9 Pro 2K Samsung E5 AMOLED কার্ভড স্ক্রীনের সঙ্গে আসবে, যা LTPO 2.0 প্রযুক্তিও ব্যবহার করবে। এর মানে হল যে নতুন iQOO ফ্ল্যাগশিপে 120Hz পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট সহ একটি পাতলা ডিসপ্লে থাকবে।
কী বিশেষ থাকবে iQOO 9 এবং iQOO 9 Pro-তে 
এই ডিসপ্লের অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে 1500nit উজ্জ্বলতার পাশাপাশি 1000Hz টাচ স্যাম্পলিং রেট। এখনও ওয়েইবোতে আরেকটি চিত্র iQOO 9 প্রোতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা গিয়েছে। এটি একটি আল্ট্রাসনিক 3D ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হবে, যা অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের চেয়ে দ্রুত এবং আরও দক্ষ বলে জানা গেছে।
ভ্যানিলা মডেল সম্পর্কে কিছু তথ্যও পোস্টে উঠে এসেছে। যেমন উল্লেখ করা হয়েছে, iQOO 9-এ একটি FHD+ 120Hz ফ্ল্যাট AMOLED স্ক্রিন থাকবে যা প্রো মডেলের মতো আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সমর্থন করবে না।
iQOO ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে iQOO 9 Pro Qualcomm-এর নতুন ফ্ল্যাগশিপ প্রসেসর - Snapdragon 8 Gen 1 চিপসেট দ্বারা চালিত হবে৷ এছাড়াও, এটি LPDDR5 RAM, UFS 3.1 স্টোরেজের পাশাপাশি এটি একটি ধাতব ফ্রেমে আসবে এবং এতে একটি বিশাল 4700mAh ডুয়াল-সেল ব্যাটারি থাকবে। এটি 120W ফ্ল্যাশ চার্জিংয়ের পাশাপাশি 50W ওয়্যারলেস ফ্ল্যাশ চার্জিংয়ের সমর্থন সহ আসতে পারে। ফোনটি 120W গ্যালিয়াম নাইট্রাইড মিনি চার্জার সহ আসবে।
iQOO দ্বারা শেয়ার করা টিজার চিত্রগুলিতে, আমরা শীর্ষে BMW M Motorsport ব্র্যান্ডিংও দেখতে পাচ্ছি। এটি ইঙ্গিত দেয় যে ব্র্যান্ডটি তার নতুন ফ্ল্যাগশিপের জন্য BMW M Motorsport এর সঙ্গে পার্টানশিপ চালিয়ে যাবে।

আরও পড়ুন-Moto G51-১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন-Motorola Moto Edge x30: দুর্দান্ত ফিচার-সহ লঞ্চ হল Moto Edge X30, জেনে নিন ফিচার ও দাম

আরও পড়ুন-Moto G31 Sale-ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

Follow Us:
Download App:
  • android
  • ios