টেলিকম দুনিয়ার জোড়ালো প্রতিযোগীতার পর এবার স্মার্টফোনের বাজারে আসতে চলেছে জিও। টেলিকম দুনিয়ায় পা রাখার পর থেকেই এক আলোড়ন সৃষ্টি করেছিল রিলায়েন্স সংস্থার জিও। তাই সংস্থার তরফ থেকে অনুমান স্মার্টফোনের বাজারেও সমানভাবে প্রতিযোগীতা দিতে পারবে জিও স্মার্টফোন। আশা করা হচ্ছে আগামী মাসে অর্থাৎ এপ্রিলেই মোবাইলের বাজারে যোগ হতে চলেছে জিওর নাম। লঞ্চ হওয়ার আগেই ফাঁস হয়েছে এই ফোনের সাম্ভাব্য ফিচার। জেনে নেওয়া যাক কী কী ফিচার থাকতে পারে জিও স্মার্টফোনে।

আরও পড়ুন- জিও গ্রাহকদের বাড়তে চলেছে চাপ, করোনার আড়ালেই পরিষেবা মূল্য বাড়াচ্ছে সংস্থা

আরও পড়ুন- ডুয়েল সেলফি ক্যামেরা-সহ লঞ্চ হল রিয়েলমি সিক্স প্রো-এর, রইল বিস্তারিত

রিলায়েন্স গ্রুপের জিও যে স্মার্টফোন বাজারে আনতে চলেছে তার নাম দেওয়া হয়েছে জিও ফোনথ্রি। আশা করা হচ্ছে সেই স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে থাকতে পারে অ্যান্ড্রয়েড ভিএইট পয়েন্ট ওয়ান। এছাড়া থাকার সম্ভাবনা রয়েছে ২ জিবি ব়্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। উন্নতমানের ফাস্ট চার্জিং এর সুবিধা সহ থাকতে পারে ২৮০০ এমএএইচের ব্যাটারি। সেই সঙ্গে ডিসপ্লের জন্য থাকার সম্ভাবনা রয়েছে ৫ ইঞ্চি এলসিডি স্ক্রীন এর।

এই সব ছাড়াও জিও স্মার্টফোনে সেলফি ক্যামেরা হিসেবে থাকার কথা রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকার সম্ভাবনা রয়েছে ফাইব মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রসেসর হিসেবে এই ফোনে ব্যবহৃত হতে পারে ১.৪ জিএইচজেড প্রসেসর। আশা করা হচ্ছে এই ফোনের দাম হতে পারে মাত্র ১,২২৮ টাকা থেকে ৪,৫০০ টাকার মধ্যে। মধ্যবিত্তের কথা মাথায় রেখেই এই ফোন বাজারে আনতে চলেছে সংস্থা। এখন শুধু অপেক্ষা এই ফোন লঞ্চের।