এর আগের ৪০ শতাংশ বেশি দামে বিভিন্ন প্ল্যান লঞ্চ করেছিল আম্বানি সংস্থা জিও। তবে গ্রাহকদের কথা মাথায় রেখেই জিও নিয়ে এসেছিল তাদের একাধিক নতুন পরিষেবা। কিন্তু মূল্যবৃদ্ধির জেরে আবারও পকেটে টান পড়তে চলেছে গ্রাহকদের। কারণ আরও একবার ডেটা প্ল্যানের দাম বাড়াতে চলেছে জিও। যার ফলে সাধারণ মানুষের পকেটে কিছুটা হলেও বাড়তি চাপ পড়তে চলেছে। 

আরও পড়ুন- দোল ও হোলি উপলক্ষে পঞ্চব্যঞ্জন, রাজ্য মৎস্য দফতরের তত্ত্বাবধানে মিলছে বিশেষ সুযোগ

আরও পড়ুন- আন্তর্জাতিক নারী দিবস কেন পালন করা হয়, জেনে নিন এর ইতিহাস

একদিকে দেশে চলছে করোনা আতঙ্ক। টালমাটাল এই পরিস্থিতির মধ্যেই আবারও একবার পরিষেবা মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিল সংস্থা। একদিকে ভোডাফোন এয়ালটেল এর মত সংস্থাগুলো নিজেদের বকেয়া পরিশোধ করার জন্য ইতিমধ্যেই পরিষেবা মূল্য বৃদ্ধি করেছে। জিও আসার পরে সাধারণ মানুষও মোবাইল ব্যবহারের স্বপ্ন দেখেছে। তবে দিনে দিনে সেই সংস্থাও গুটি গুটি পায়ে পরিষেবা মূল্য বাড়িয়ে চলেছে। সম্প্রতি টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়াকে এই প্রস্তাব দিয়েছে জিও। আগামী ছয় থেকে নয় মাসের মধ্যে দাম বেড়ে প্রতি জিবি ডেটার জন্য ২০ টাকা অতিরিক্ত খরচ হতে পারে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- ক্ষতিকর রাসায়নিক নয়, রঙ খেলায় মেতে উঠুন ভেষজ রঙ দিয়ে

টেলিকম পরিষেবার নূন্যতম দাম স্থির করার জন্য ট্রাই অর্থাৎ টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া কে জানিয়েছিল। তাতে জিও-র পক্ষ থেকে জানানো হয়েছে ভয়েস কলের দাম আগের মতোই থাকা প্রয়োজন। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে সংস্থা জানিয়েছে ডেটা প্যাকের দাম একবারে এতটা বৃদ্ধি পেলে তা গ্রাহকদের উপর চাপ ফেলবে। তাই ট্রাই যাতে সেই কথা মাথায় রেখে নিয়ম ঠিক করে। যতটা সম্ভব কম হয় ঠিক যেন ততটাই পবিষেবার মূল্য বাড়ানোর বিষয়ে প্রস্তাব রেখেছে আম্বানি সংস্থা জিও।