Asianet News BanglaAsianet News Bangla

Dec smartphone-বর্ষশেষে নতুন ফোনের সঙ্গে করুন বর্ষবরণ,ডিসেম্বরেই বাজারে আসছে একগুচ্ছ স্মার্টফোন, রইল তালিকা

ভিন্নস্বাদের রকমারি স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে বিভিন্ন মোবাইল সংস্থাগুলো। রেডমি থেকে রিয়েল মি সহ অন্যান্য বেশ কয়েকটি কোম্পানি রয়েছে এই তালিকায়। 

Lets Celebrate New year With A bunch Of Smartphones which is Launch In Dec, Have a Look On It
Author
Kolkata, First Published Nov 29, 2021, 7:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বর্ষশেষে টেকদুনিয়ায়(Tech Industry) ধামাকাদার অফার। স্মার্টফোনের দুনিয়ায় আসছে একের পর এক নতুন চমক। চলতি বছরে বিভিন্ন সংস্থা ভিন্নস্বাদের স্মার্টফোন(Smartphones) নিয়ে হাজির হয়েছে। পাপইলাইনে রয়েছে আরও একগুচ্ছ ফোন। ডিসেম্বরেই লঞ্চ(To Launch In Dec) হতে পারে সেগুলি। ডিসেম্বর মাসে লঞ্চ হতে পারে যেসমস্ত স্মার্টফোন(Smartphone), রইল তার তালিকা।  বর্ষশেষে কোন কোন নতুন ফোনের সঙ্গে আপনি বর্ষবরণ উদযাপন করতে পারবেন এক নজরে দেখে নিন সেই তালিকাটা। ডিসেম্বরে সম্ভাব্য লঞ্চ হওয়া মডেলগুলোর মধ্যে প্রথমে  আসা যাক  রেডমি কে৫০ সিরিজের কথায়। এই সিরিজে রয়েছে রেডমি কে৫০(REDME 50), রেডমি কে৫০ প্রো(REDME K 50 PRO) এবং রেডমি কে৫০ প্রো  প্লাসের(REDME K 50 PRO PLUS) মত এই তিনটি ফোন। রেডমি কে৫০ ফোনে থাকবে ৬.২৮ ইঞ্চির একটি OLED ডিসপ্লে। সেখানে থাকবে ফুল এইচডি প্লাস রেসোলিউশন। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ MHz। এই ডিসপ্লের উপর থাকতে পারে একটি ২.৫ডি কার্ভড ট্যাম্পারড গ্লাস। এছাড়াও থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাসের লেটেস্ট ভার্সান। এছাড়াও থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ৬, ৮ এবং ১২ জিবি র‍্যাম ও ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সমন্বয়ে লঞ্চ হতে পারে রেডমি কে৫০ ফোন।

রেডমি কে৫০ প্রো ফোনে থাকতে পারে একটি Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর এবং তার সঙ্গে থাকতে পারে ১২ জিবি র‍্যাম। এই ফোনে ৬.৬৯ ইঞ্চির ডিসপ্লে এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ফোনের পিছনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর থাকতে পারে। এই ফোনের সামনের ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। রেডমি কে৫০ প্রো ফোনে ৪৫০০mAh ব্যাটারি থাকতে পারে। রেডমি কে৫০ সিরিজের সবচেয়ে শক্তিশালী ফোন রেডমি কে৫০ প্রো প্লাসে থাকবে একটি ৬.৬৯ ইঞ্চির AMOLED ডিসপ্লে এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনে  থাকতে পারে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। আর তার সঙ্গে থাকবে ৬ জিবি র‍্যাম। এই ফোনের ব্যাটারি হবে ৫০০০mAh। এখানে আবার ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন-OPPO-রেনো সেভেন সিরিজের পরই নতুন চমক ওপোর,নতুন স্মার্টফোনে থাকতে পারে মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০

এবার জেনে নেওয়া যাক ডিসেম্বর লঞ্চের তালিকায় থাকা iQOO ৮ লেজেন্ডের বিষয়ে কিছু খুঁটিনাটি। এই ফোনে থাকবে ৬.৭৮ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০  MHz। এই ফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। এছাড়াও ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং ১৬ মেগাপিক্সেলের টেলিফটো স্ন্যাপার থাকতে পারে। সেলফি ক্যামেরা হিসেবে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট সেনসর। এই ফোনে ৪৫০০mAh ব্যাটারি, ১২০ ওয়াটের ওয়্যারড এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং ফিচার রয়েছে।

আরও পড়ুন-Tech News: সাধ্যের মধ্যে উন্নত ফিচার, ভারতে চঞ্চ হতে চলেছে Infinix Note 11S স্মার্টফোন

ডিসেম্বর লঞ্চের তালিকায় পরবর্তী যে ফোনটি রয়েছে সেটি হল রিয়েলমি নারজো ৫০এ প্রাইম। এই ফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এছাড়া থাকবে ৬০০০mAh ব্যাটারি। এই ফোনে Mediatek Helio G৮৫ প্রসেসর, ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকবে। এই ফোনেও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ফোনের ডিসপ্লেতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকতে পারে। আর ফোনের পিছনের অংশে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

ডিসেম্বর লঞ্চের তালিকার শেষ ফোনটি হল রিয়েলমি সি৩৫ এই ফোনে ৬.৬ ইঞ্চির IPS LCD ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে একটি অক্টা-কোর MediaTek Helio G৮০ প্রসেসর থাকতে পারে, যার সঙ্গে আবার ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। এই ফোনেও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। আর থাকতে পারে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এবার আপনিই ঠিক করে ফেলুন কোনটি আপনার পছন্দের ব্র্যান্ড হতে চলেছে। যদিও এই ফোনগুলোক দাম সম্বন্ধে এখনও কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। তবুও এই ফোনগুলির ফিসার্চ দেখে প্রাথমিক একটা ধারণা তো করতেই পারবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios