ভারতের বাজারে প্রথম লঞ্চ হল ই-কার। দেশের দিল্লী, মুম্বাই, আমেদাবাদ, বেঙ্গালুরু, হায়দ্রাবাদে পৌঁছে গিয়েছে এই ইলেকট্রিক চার চাকার যান। এমজি মোটর সংস্থার তরফ থেকে এমজিজেটএসইভি-এর নতুন মডেল লঞ্চ হল ভারতে। সংস্থার তরফ থেকে জানা গিয়েছে আপাতত শুধু  দিল্লী, মুম্বাই, আমেদাবাদ, বেঙ্গালুরু, হায়দ্রাবাদে এই পৌঁছলেও কয়েকদিনের মধ্যেই দেশের বিভিন্ন শহরে পৌঁছবে এই গাড়ি। গত বছর অর্থাৎ ২০১৯ সালের ডিসেম্বর মাসের শেষের দিক থেকে শুরু হয়েছিল এই গাড়ির বুকিং। জানা গিয়েছে এখনও অবধি প্রায় ২৮০০ টি বুকিং হয়েছে এই গাড়ির। দেখে নেওয়া যাক এই গাড়ির দাম সহ বিস্তারিত তথ্য।

আরও পড়ুন- এই ওয়েবসাইট থেকে টিকিট কাটছেন, খোয়া যেতে পারে আপনার টাকা

এমজি মোটরস-এর এমজিজেটএসইভি-র নতুন মডেল প্রিবুকিং এর অফারে গ্রাহকরা পেয়েছেন ১৯.৮৮ লাখে। তবে সংস্থার তরফ থেকে এই গাড়ির মূল্য ধার্য করা হয়েছে ২৩.৫৮ লক্ষ টাকা। এই গাড়িতে রয়েছে চারটি আসনবিশিষ্ট আরামদায়ক সিট। তবে ৫ জনও বসতে পাড়বে এই গাড়িতে। পাশাপাশি এই ই-কারে থাকছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল-সহ প্রজেক্টর হেড ল্যাম্প। এছাড়া থাকছে ৮ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে ও কানেক্টেড কার ফিচারের সুবিধা। গাড়ির ডিজাইনে কোনও বিশেষত্ব না থাকলেও গ্রিলের সামনে থাকছে চার্জিং সকেট। 

আরও পড়ুন- পোকো এফ১ স্মার্টফোনে আপডেট হল অ্যানন্ড্রয়েড১০, রইল বিস্তারিত

এমজি মোটরস-এর এমজিজেটএসইভি-র কালো কনসোলের সঙ্গে থাকছে কেবিন, ড্যাস। সেই সঙ্গে এই ই-কারে থাকছে ই-সিম এবং বিল-ইন ওয়াইফাই, যা অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েট অটোকে সাপোর্ট করে। এই গাড়ির ছাঁদ প্যানারমিক সান প্রুফ। এই গাড়ি ১৫এ সকেট থেকে চার্জ করা যাবে। এই ই-কারে থাকছে  ৪৪.৬ কেডাব্লুএইচ আইপি৬ ব্যাটারি। গতিতে থাকছে ১৪১ বিএইচপি পাওয়ার-সহ ৩৫৩ এনএম টর্ক পাওয়ার। সংস্থার দাবি এক চার্জেই এই গাড়ি চলবে ৩৪০ কিলোমিটার বেগে। এই গাড়ির ব্যাটারি এতোটাই শক্তি সম্পন্ন যে, মাত্র ৪০ মিনিটে এই গাড়ি ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে।