মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই সংস্থার স্মার্টফোন। সম্প্রতি ভিন্ন সংস্থার তকমা পেয়ে জনপ্রিয় হয়ে উঠছে পোকো। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচারের জন্য মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় হয়েছে পোকো এফ১। এই ফোনে সম্প্রতি আপডেট হয়েছে অ্যানন্ড্রয়েড১০। আপাতত শুধু বিটা টেস্টার ও এমআই পাইলট ব্যবহারকারীরা এই আপডেট পাবেন। তবে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে কয়েকদিনের মধ্যেই সমস্ত ফোনেই এই আপডেট পৌঁছে যাবে।

আরও পড়ুন- একগুচ্ছ নতুন প্রিপেড প্ল্যান ও অফার নিয়ে হাজির ভোডাফোন, জেনে নিন বিস্তারিত

জানুয়ারি মাসের অ্যানড্রয়েড সিকিউরিটি প্যাচ অ্যানন্ড্রয়েড১০ আপডেটের সঙ্গেই পোকো এফ১ ফোনে পৌঁছে গিয়েছে । এই আপডেটের সাইজ হল ১.৯ জিবি। এই ফোনটি ২০১৮ সালের জানুয়ারি মাসে বাজারে বিক্রি শুরু হয়েছিল। এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে ছিল অ্যানড্রয়েড ওরিও। পরবর্তীকালে এই ফোনে অ্যানড্রয়েড ৯ পাই-তে আপডেট করে শাওমি।

আরও পড়ুন- হাতের লেখা বদলে হবে টেক্সট, রইল স্যামসাঙ গ্যালাক্সি নোট ১০ লাইট-এর ম্যাজিক্যাল ফিচার

পোকো এফ১ ফোনে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এর সঙ্গে এই মোবাইলে রয়েছে ৬ জিবি ও ৮ জিবি এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি ই্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি। সেলফি ক্যামেরা হিসেবে এই ফোনে ব্যবহার করা হয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর । প্রাইমারি ক্যামেরা হিসেবে এই ফোনে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৬৩ সেন্সর ও ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। সেই সঙ্গে এই ফোনে রয়েছে  ফেস আনলকের সুবিধা।