দিনে দিনে উন্নত প্রযুক্তির সঙ্গে পরিচিত হচ্ছে সাধারণ মানুষ। পাশাপাশি জনপ্রিয়তা বাড়ছে ডিজিটাল গ্যাজেটস-এর। সম্প্রতি গ্যাজেটস-এর বাজারে লঞ্চ হল নতুন ওয়্যারলেস স্পিকার। স্মার্টফোনের দুনিয়ায় শাওমি এখন অতি পরিচিত নাম। সেই সংস্থার তরফ থেকে সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার। নতুন এই স্পিকারে রয়েছে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট। সংস্থার অফিশিয়াল ওয়েবসাই এমআই ডট কম থেকে বিক্রি শুরু হয়েছে এই স্পিকারের। জেনে নেওয়া যাক এমআই আউটডোর ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার এর স্পেসিফিকেশন-

আরও পড়ুন- বন্ধের পথে ভোডাফোন, এয়ারটেল-সহ একাধিক সংস্থাকে সমস্ত বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ

ব্লুটুথ কানেকশনের জন্য এই স্পিকারে থাকছে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি। এই স্পিকারের সঙ্গে থাকছে চার্জিং-এর জন্য ইউএসবি পোর্টও। ঘুরতে গিয়ে সঙ্গে নেওয়া জন্য অনবদ্য এই স্পিকার। উন্নতমানের প্রযুক্তির এই ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারের দাম সংস্থার তরফ থেকে ধার্য করা হয়েছে ১৩৯৯ টাকা। আইপিএক্স ফাইব রেটেড এই স্পিকারে জলের ছাঁট লাগলেও কোনও ক্ষতি হবে না। তবে এই স্পিকার সম্পূর্ণভাবে ওয়াটার প্রুফ নয়। শাওমি ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারে থাকছে একটি স্ট্রাপ ও একটি পাওয়ার বটন।

 

শাওমি-র তরফ থেকে দাবী করা হয়েছে, এই স্পিকারের ফুল চার্জ দিলে টানা ২০ ঘন্টা গান শোনা যাবে। এই স্পিকারে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধাও। চার্জিংয়ের জন্য থাকছে মাইক্রো ইউএসবি পোর্ট। স্পিকারের সঙ্গে থাকছে একটি এইউক্স পোর্ট। এছাড়া শাওমি ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারে থাকছে একটি পাওয়ার বটন ছাড়াও একটি প্লে বাটন ও একটি ভয়েস অ্যাসিস্ট্যান্ট বাটন। স্মার্টফোন থেকে ফোন কলের সুবিধার জন্য থাকছ একটি মাইক্রোফোন। সম্প্রতি ভারতীয় বাজারে শুধুমাত্র কালো রং-এর এই স্পিকারটি পাওয়া যাবে।