শাওমি বিশ্বের বাজারে এবার লঞ্চ করল এমআই ওয়াচ লাইট। সংস্থা থেকে ঘড়িটির দাম এখনও জানানো হয়নি। তবে ঘড়িটার দাম এখনও প্রকাশ্যে না আসলেও ঘড়িটি বেশ আকর্ষনীয়, যা ইতিমধ্যেই নজর কেড়েছে অনেকের।

স্ট্র্যাপ নিয়ে ঘড়িটির ওজন মাত্র ৩৫ গ্রাম এবং স্ট্র্যাপ ছাড়া এর ওজন ৩১ গ্রাম। পাঁচটি আকর্ষনীয় রঙে মিলবে এই ঘড়ি। পিঙ্ক, আইভরি, কালো, নীল এবং অলিভ, এই পাঁচটি রঙেই মিলবে এই ঘড়িটি। হার্ডওয়্যার এবং ডিজাইনের ক্ষেত্রে, মি ওয়াচ লাইট হল একটি এনএফসি -এর সুবিধা থাকছে যা ব্লুটুথ ৫.০ এলই সাপর্ট করে। স্মার্টওয়াচটির ৩২০*৩২০ রেজোলিউশন এবং একটি আকর্ষণীয় স্কোয়ার ফর্ম ফ্যাক্টর সহ ১.৪ ইঞ্চি ডিসপ্লে স্ক্রিন রেয়ছে। এমআই ওয়াচ লাইটের আরও একাধিক ফিটনেস মোড এবং ক্রমাগত হার্ট রেট নিরীক্ষণ করার ক্ষমতা রয়েছে। 

আরও পড়ুন- দেশের সবচেয়ে সস্তার 5G ফোন, Flipkart প্রথম সেল শুরু করল Moto G 5G

আরও পড়ুন- বছর শেষে নয়া উপহার, ভারতের বাজারে লঞ্চ হল Apple AirPods Max

শাওমির এই নতুন স্মার্ট ওয়াচটিতে রানিং, সাইক্লিং -এর মত একাধিক স্পোর্টস মোডও রয়েছে। ঘড়িটি ৫০ মিটার পর্যন্ত জল-প্রতিরোধ ক্ষমতা এবং হার্ট রেট সেন্সর রয়েছে, যা ২৪ ঘন্টা হার্ট মনিটরিং করতে পারে। এছাড়াও ঘড়িটির সব থেকে আকর্ষনীয় ফিচার হল ঘড়িটিতে একবার চার্জ দিয়েই টানা ৯ দিন ব্যবহার করা যায়। ঘড়িটির 230 mAh ব্যাটারি সমৃদ্ধ। তবে এই চার্জ দেওয়া সম্ভব ঘড়িটির নির্দিষ্ট চার্জারের সাহায্যেই। ঘড়িটি সম্পর্কিত বিস্তারিত তথ্য পাওয়া গেলেও এখনও ঘড়িটির দাম জানা যায়নি। তবে ঘড়িটি বিক্রি শুরু হলেই এর দাম জানা যাবে। এখন অনেকেই এই ঘড়িটি পাওয়ার আশায় দিন গুনছে।