Asianet News BanglaAsianet News Bangla

হাতে সময় কম, অল্প সময়েই জলদি চার্জ হবে মোবাইল, জেনে নিন কৌশল

খুব সহজ কিছু পদ্ধতি আছে, যাতে দ্রুত ফোন চার্জ হবে।  আপনি বেরোবার জন্য তৈরি হতে থাকার সময়টুকুই যথেষ্ট। 

Mobile will be charged soon in a short time, know the strategy bpsb
Author
Kolkata, First Published Sep 14, 2021, 7:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অফিসে জরুরী মিটিং বা কোথাও ঘুরতে বের হবেন। ঘুম থেকে উঠে দেখলেন আপনার ফোনে চার্জই (Phone Charge) নেই। মাথায় বজ্রাঘাত হবে তো? জানেন খুব সহজ কিছু পদ্ধতি (Easy Trics) আছে, যাতে দ্রুত ফোন চার্জ হবে ? আপনি বেরোবার জন্য তৈরি হতে থাকার সময়টুকুই যথেষ্ট। ফুল চার্জড ফোন নিয়ে বেরোতে পারবেন নিশ্চিন্তে। 

অবাক হচ্ছেন ? তাহলে আপনার জন্য রইল দ্রুত স্মার্টফোন চার্জ করার কিছু টিপস, যা বিপদে আপদে নানা কাজে আসবে। চার্জ দেওয়ার সময় কিছু বিষয় খেয়াল রাখলে মোবাইলে চার্জ দ্রুত হয়।

Mobile will be charged soon in a short time, know the strategy bpsb

১. ফোনের পাওয়ার বন্ধ করে দিয়ে চার্জ দিলে বেশ জলদি চার্জ হবে মোবাইল। বিশেষভাপবে উল্লেখ্য যে, যারা ঘড়ি বা অ্যালার্ম শোনার জন্য মোবাইলের উপর নির্ভরশীল তারা ফোনের পাওয়ার বন্ধ করবেন না।

২. চার্জ দেওয়ার সময় চার্জারের সঙ্গে আপনার মোবাইল ফোনটিকে যুক্ত করার আগে কোনো অ্যাপস চালু থাকলে তা বন্ধ করে দিন। সেই সাথে আপনার মোবাইল ফোনটিকে এয়ার প্লেন মোডে নিয়ে যান।

৩. সব অ্যাপ বন্ধ করে দিলে মোবাইলের সব ওয়্যারলেস রেডিও বন্ধ হয়ে যাবে, যাতে মোবাইল ফোনে কল করা, ওয়েব ব্রাউজ করা বা জিপিএস ব্যবহার করার সুবিধা বন্ধ হয়ে যাবে।

৪. ফলে আপনার মোবাইল ফোনটি স্বাভাবিকের তুলনায় দ্রুত চার্জ হবে। এ সময় ব্যাকগ্রাউন্ডে আপনার ফোনের ব্যাটারি থেকে চার্জ শেষ করার মতো কাজ বন্ধ থাকবে।

Mobile will be charged soon in a short time, know the strategy bpsb

৫. ব্যাকলাইট ও ডিসপ্লে যথেষ্ট পরিমাণ চার্জ শেষ করে। জরুরি সময়ে কতখানি চার্জ হচ্ছে তা দেখতে গেলে ডিসপ্লেতে চার্জ নষ্ট হবে। তাই পোনটিকে নিজের মতো চার্জ হতে দিন। এসব নিয়ম মেনে চললে জরুরি প্রয়োজনে আপনার মোবাইলে দ্রুত চার্জ দিতে পারবেন।

৬. সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, সবচেয়ে দ্রুত চার্জ করতে আপনার ফোনের ম্যাক্সিমাম চার্জিং ক্যাপাসিটি অনুযায়ী চার্জার কিনুন। সাধারণত বেশি ওয়াটের চার্জারগুলোর দাম বেশি হয়। তাই অনেকসময় দেখা যায় নির্দিষ্ট মোবাইলটি বেশি ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করলেও মোবাইল কোম্পানি মোবাইলের সাথে খরচ বাঁচাতে কম ওয়াটের নরমাল চার্জার দিয়ে দেয়। সেক্ষেত্রে কিন্তু সমস্যা হবে। 

Mobile will be charged soon in a short time, know the strategy bpsb

৭. দ্রুত চার্জিং এর জন্য অবশ্যই চার্জার ওয়াল আউটলেটে লাগাবেন। ওয়াল আউটলেট এ আপনি ভালো কারেন্ট ফ্লো পাবেন। পাওয়ারব্যাঙ্ক বা কম্পিউটার থেকে চার্জ করতে গেলে আপনি ম্যাক্সিমাম স্পিড পাবেন না। এগুলো শুধু বিশেষ ক্ষেত্রেই ব্যবহার করা উচিত।

Follow Us:
Download App:
  • android
  • ios