Asianet News BanglaAsianet News Bangla

Nokia T20 Tab Launch-দীপাবলিতে নয়া চমক টেকদুনিয়ায়, ভারতে এসে গেল Nokia T20 ট্যাবলেট

উৎসবের মরশুমে ভারতে লঞ্চ হল Nokia T20 ট্যাবলেটমূল আকর্ষণ হল সিঙ্গল চার্জেই মিলবে ১৫ ঘন্টার ব্যাটারি লাইফ। গ্রাহকদের তিন মাসের সিকিওরিটি আপডেট এবং দুই বছরের ফ্রি অপারেটিং সিস্টেম আপগ্রেডেশন দেওয়া হচ্ছে

Nokia T20 Tablet Launched In India
Author
Kolkata, First Published Nov 4, 2021, 12:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীপাবলি ২০২১(Diwali 2021)-এ একের পর এক চমকে উত্তাল হয়ে উঠেছে টেকদুনিয়া। দিওয়ালির মরশুমে একদিকে যেমন রয়েছে একগুচ্ছ নতুন স্মার্টফোন(Smartphones) লঞ্চের খবর তো অন্যদিকে রিলায়েন্স কোম্পানের(Reliance) সবচেয়ে বড় ঘোষণা ১৯৯৯ টাকায় মিলবে জিওফোন নেক্সট(JioPhone Next)। এখানেই শেষ নয় রয়েছে আরও একটি গুড নিউজ। উৎসবের মরশুমে ভারতে লঞ্চ হল Nokia T20 ট্যাবলেট(Tablet)। গত সেপ্টেম্বরেই ভারতে(India) লঞ্চ করেছে Realme Pad  বলা বাহুল্য, টেকনোলজির বাজারে Realme Pad-র সঙ্গে প্রতিযোগিতার বাজারে জোড়দার টক্কর হবে Nokia T20 ট্যাবলেটের।

Nokia T20 ট্যাবলেট প্রস্তুতকারক সংস্থা HMD Global-র পক্ষ থেকে জানানো হয়েছে, এই ট্যাবে রয়েছে 2K ডিসপ্লে(Display) এবং বেশ বড় ও শক্তিশালী একটি 8,200mAh ব্যাটারি(Battery)। মূল আকর্ষণ হল সিঙ্গল চার্জেই(Single Charge) মিলবে ১৫ ঘন্টার ব্যাটারি লাইফ(15 Hours serevice)। গ্রাহকদের তিন মাসের সিকিওরিটি আপডেট এবং দুই বছরের ফ্রি অপারেটিং সিস্টেম আপগ্রেডেশন অফারও রাখা হচ্ছে সংস্থার তরফে। এছাড়াও রয়েছ ৩ GB RAM ও ৩২ GB স্টোরেজের সুবিধা। ভারতে(India) এই মডেলের দাম মাত্র ১৫,৪৯৯ টাকা। আবার ৪ GB RAM ও ৩২GB স্টোরেজ মডেলের দাম ১৬,৪৯৯ টাকা। অন্যদিকে LTE কানেক্টেভিটির সঙ্গে ৪ GB RAM ও ৩২GB স্টোরেজের ভারতীয় মূল্য ১৮,৪৯৯ টাকা। ২ নভেম্বর(November) থেকেই এই ট্যাবের বিক্রি শুরু হয়ে গিয়েছে। Nokia-র অফিসিয়াল ওয়েবসাইট(Official website Of Nokia) এবং দেশের বিভিন্ন অফলাইন রিটেইল চ্যানেল স্টোর(Retail), এমনকি ফ্লিপকার্ট(Flipkart) থেকেও এই ট্যাব(Tab) কিনতে পারবেন ক্রেতারা।

FB Face Recognition Close-ফের পরিবর্তন ফেসবুকে,বন্ধ হচ্ছে facial recognition

Ola si New Booking Date- ওলা Si-র অতিরিক্ত চাহিদা, ১ নভেম্বরের বদলে নতুন পার্চেস উইন্ডো খুলবে ১৬ ডিসেম্বর

একনজরে দেখে নেওয়া যাক Nokia T20-র ফিচার্স –

১. সফ্টওয়্যারের দিক থেকে এই ট্যাবলেট(Tab) চালিত হবে অ্যান্ড্রয়েড ১১(Android 11) অপারেটিং সিস্টেমের সাহায্যে।

২. এই ট্যাবলেটে রয়েছে একটি ১০.৪ ইঞ্চির ২K ডিসপ্লে, য়ার রেজোলিউশন ২০০০X১২০০ পিক্সেলস। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ৪০০ নিটস।

৩. এই ট্যাবলেট চালিত হবে একটি অক্টা-কোর Unisoc T৬১০ প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ৪GB পর্যন্ত RAM-এর সঙ্গে।

৪. ট্যাবলেটের সামনে সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য একটি ৫MP ক্যামেরা থাকছে এবং পিছনে থাকছে আর একটি ৪MP ক্যামেরা সেন্সর। এছাড়াও, ফোনের রিয়ার প্যানেলে ক্যামেরার সঙ্গেই থাকছে LED ফ্ল্যাশও।

৫. এই ট্যাবলেটে রয়েছে OZO প্লেব্যাক এবং স্টিরিও স্পিকার্স। নয়েজ় ক্যান্সেলেশনের জন্য এই ট্যাবে থাকছে ডুয়াল মাইক্রোফোন।

৬. Nokia T20 ট্যাবলেটে রয়েছে ৩২GB এবং ৬৪GB পর্যন্ত স্টোরেজ।

৭. এই ট্যাবে থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে স্টোরেজ ৫১২GB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

৮. কানেক্টিভিটির দিক থেকে Nokia T20 ট্যাবলেটে রয়েছে ৮G LTE (অপশনাল), Wi-Fi ৮০২.১১ ac, Bluetooth v৫.০, USB Type-C এবং একটি ৩.৫mm হেডফোন জ্যাক।

৯. অত্যন্ত শক্তিশালী একটি ৮২০০ mAh ব্যাটারি দেওয়া হয়েছে এই ট্যাবলেটে

১০. ১৫W ফাস্ট চার্জিং সাপোর্ট করে এই ট্যাবে।

Follow Us:
Download App:
  • android
  • ios